Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

খুলনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ নভেম্বর ২০২১, ১২:১৮
আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১২:৪৪

অনশনে বসতেই পারলেন না খুলনা বিএনপির নেতাকর্মীরা

অনশনে বসতেই পারলেন না খুলনা বিএনপির নেতাকর্মীরা
খুলনা বিএনপির নেতাকর্মীরা

অসুস্থ দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে দেশব্যাপী বিএনপি আয়োজিত গণঅনশন কর্মসূচিতে খুলনায় পুলিশ বাধা দিয়েছে। শনিবার (২০ নভেম্বর) সকাল সোয়া ৯টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয় চত্বরে অনশন শুরু করে বিএনপি।

এ সময় বিপুল সংখ্যক পুলিশ সেখান থেকে তাদের তুলে দেয়। এছাড়া ২ জনকে আটক করে পরে ছেড়ে দেয় পুলিশ। এরপর বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের ভেতরে গিয়ে অনশন শুরু করে।

সকাল ৯টার আগে বিএনপি কার্যলয়ের সামনে পুলিশ অবস্থান নেয়। সকাল ৯টার দিকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে আসতে থাকেন। এর মধ্যে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু কার্যালয়ের সামনে গেলে নেতাকর্মীদের মধ্যে প্রাণ সঞ্চার হয়। জড়ো হন নেতাকর্মীরা।

এ সময় পুলিশ তাদেরকে রাস্তা থেকে উঠে দলীয় কার্যালয়ের ভেতরে গিয়ে কর্মসূচি পালন করার অনুরোধ করলে নেতাকর্মীরা সেখানে বসে থাকেন। পরে কয়েকজনকে টেনে-হিঁচড়ে সেখান থেকে তুলে দেয় পুলিশ।

আগে থেকে কোনো অনুমতি না থাকায় এখানে বসতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেয় পুলিশ। এ নিয়ে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের ভেতর চলে যান।

বিএনপির নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শান্তিপূর্ণ কর্মসূচি পালনের উদ্দেশে আমরা এখানে বসেছি। এটা রাজনৈতিক কোনো প্রক্রিয়া নয়। দেশনেত্রীর মুক্তির জন্য আমরা এখানে বসেছি। পুলিশ এখানে বসতে দিচ্ছে না। নেতাকর্মীরা ওপরে চলে গেলেও তিনি একা রাস্তায় দাঁড়িয়ে ছিলেন।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, রাস্তা আটকে কোনো কর্মসূচি পালন করতে দেওয়া যাবে না। এছাড়া তারা আগে থেকে কোনো অনুমতিও নেননি। তাই যা করতে হবে তা দলীয় কার্যালয়ের মধ্যেই করতে পারবে তারা।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS