Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ নভেম্বর ২০২১, ১২:০৭
আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ১২:১২

নদীর পাড় কেটে বালু উত্তোলন, জরিমানাসহ ১৮ জনকে কারাদণ্ড  

নদীর পাড় কেটে বালু উত্তোলন, জরিমানাসহ ১৮ জনকে কারাদণ্ড  
নদীর পাড় কেটে বালু উত্তোলন, ছবি : প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর পাড় কেটে বালু উত্তোলনের দায়ে ১৬ জনকে অর্থদণ্ড এবং দুইজনকে ১ লাখ টাকা করে অর্থসহ কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে উপজেলার যাদুকাটা নদীর সীমান্তবর্তী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৮ জনকে আটক করে পৃথকভাবে এসব দণ্ড দেওয়া হয়। এ সময় বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবির।

ইউএনওর কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে যাদুকাটা নদীর তীর কেটে বালু উত্তোলন করার সময় ১৮ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে আটককৃতদের বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়। তাদের মধ্যে ১৬ জনকে আট লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আরও দুটি মামলায় দুইজনকে এক লাখ টাকা করে জরিমানাসহ প্রত্যেককে তিন মাসের কারাদণ্ড এবং জরিমানা অনাদায়ে আরও ২০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির সত্যতা নিশ্চিত করে বলেন, যাদুকাটা নদীর তীর কেটে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুল লতিফ তরফদার বলেন, যাদুকাটা নদীর তীর কেটে বালু উত্তোলন করার দায়ে কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে কারাগারে পাঠানো হবে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS