Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
discover

টানা ছয়বার চেয়ারম্যান হলেন সুরুজ মিয়া

টানা ছয়বার চেয়ারম্যান হলেন সুরুজ মিয়া
এম সুরুজ মিয়া

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ভুবনকুড়া ইউনিয়ন পরিষদে টানা ৬ বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এম সুরুজ মিয়া।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ হাজার ৪১৬ ভোট পেয়ে ষষ্ঠবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন নৌকা প্রতীকের এ প্রার্থী।

এম সুরুজ মিয়া নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৪১৬ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীক নিয়ে রমজান আলী জহির পেয়েছেন ৬ হাজার ১৪৪ ভোট।

জানা গেছে, ১৯৯২ সালে ২৩ বছর বয়সে প্রথমবারের মতো ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন সুরুজ মিয়া। এবারের নির্বাচনেও জয়লাভের মধ্যদিয়ে তিনি টানা ৩০ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার সুযোগ পেলেন। এছাড়া তিনি হালুয়াঘাটের কড়ইতলী স্থলবন্দরের আমদানিকারক সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন।

হালুয়াঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা জন কেনেথ রিছিল এই তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৫২ জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ১০ জন, ওয়াকার্স পার্টির একজন, জাকের পার্টি একজন, ইসলামী আন্দোলনের ৩ জন, স্বতন্ত্র প্রার্থী ৩৭ জন।

তিনি আরও বলেন, সংরক্ষিত (নারী) সদস্য ১২৬ জন, সাধারণ সদস্য পদে ৩৫০ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১০টি ইউনিয়নে মোট ৯৪টি কেন্দ্রে এক লাখ ৯৮ হাজার ৫১৯ ভোটার রয়েছেন।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS