• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

থানায় যুবকের মৃত্যু, জৈন্তাপুরে সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক
  ২০ মে ২০১৭, ১৯:৫৩

সিলেটের জৈন্তাপুরে থানা ভেতরে পুলিশি হেফাজতে এক যুবকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিউল কবিরের অপসারণ দাবি করে সড়ক অবরোধ করে রেখেছেন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ।

শনিবার দুপুর আড়াইটার দিকে সড়ক অবরোধ করে রাখা হয়েছে বলে জানা গেছে। অবরোধে বিপুল সংখ্যক সাধারণ মানুষও অংশ নিয়েছেন।

এদিকে এ ঘটনায় শনিবার দুপুরে দায়িত্বে অবহেলার কারণে দুই পুলিশ সদস্যকে ‘ক্লোজড’ করা হয়েছে।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আনোয়ার জাহিদ ২ পুলিশ সদস্যের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘ক্লোজড’ করা দুই পুলিশ সদস্যের একজন ওই রাতে দায়িত্বপালনকারী ডিউটি অফিসার এসআই জয়নাল এবং অপরজন হাজতের সামনে দায়িত্বপালনকারী কনস্টেবল আখতার।

এর আগে শুক্রবার ভোরে মুক্তিযোদ্ধার সন্তান নজরুল ইসলাম বাবু থানা হাজতের ভেতরেই মারা যান। পুলিশের দাবি নজরুল ইসলাম হাজতের ভেতরেই আত্মহত্যা করেছেন। তবে পরিবারের দাবি বাবুকে থানা হেফাজতে নির্যাতন করে হত্যা করা হতে পারে।

নজরুল ইসলাম বাবু জৈন্তাপুর উপজেলার কহাইগড় গ্রামের মৃত মুক্তিযোদ্ধা আবদুর জলিলের ছেলে।

জানা যায়, বৃহস্পতিবার রাত ৩টার দিকে বটেশ্বর এলাকা থেকে নজরুল ইসলাম বাবুকে গ্রেপ্তার করে পুলিশ। শুক্রবার ভোরে থানা হাজতের ভেতর তার মরদেহ পাওয়া যায়।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, স্ত্রীর দায়ের করা মামলার আসামি ছিল বাবু। তাকে গ্রেপ্তার করে থানা হাজতে রাখা হয়েছিল। শুক্রবার ভোর পৌনে ৫টার দিকে সে থানা হাজতের ভেতরে আত্মহত্যা করেন। তাকে কোনো রকম নির্যাতন করা হয়নি। আত্মহত্যার দৃশ্য ক্লোজড সার্কিট ক্যামেরায়ও রেকর্ড হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

বাবুর চাচা মদরিছ আলী ও বোন জামাই লুদু মিয়ার দাবি বাবুকে নির্যাতন করে মেরে ফেলে আত্মহত্যার নাটক সাজানো হতে পারে। পুলিশ প্রহরায় থাকা থানা হাজতের ভেতর আসামি আত্মহত্যা করে কিভাবে? এমন প্রশ্নও তুলেন তারা।

গেলো বছরের ১৬ নভেম্বর জৈন্তাপুরের ঘিলাতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা নাসরিন ফাতেমাকে বিয়ে করেন নজরুল ইসলাম বাবু। বিয়ের পর তাদের মধ্যে সম্পর্ক ভালো ছিল না। একপর্যায়ে নাসরিন ফাতেমা তার বাপের বাগি চলে যান এবং নির্যাতনের অভিযোগ এনে বাবুর বিরুদ্ধে মামলা করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh