• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নবজাতকের পিতা কে? দায়িত্ব নিলেন বদি দম্পতি

টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২১, ১৯:২৮
নবজাতকের পিতা কে? দায়িত্ব নিলেন বদি দম্পতি
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে ভারসাম্যহীন নারী কন্যাসন্তানের মা হয়েছেন। পিতা কে এমন প্রশ্ন সবার। কিন্তু উত্তর মেলেনি। হয়তো মিলবেও না কোনো দিন। তবে পিতৃহীন নবজাতকের দায়িত্ব নিলেন উখিয়া টেকনাফ সংসদ সদস্য শাহীন আক্তার ও তার স্বামী সাবেক সাংসদ আবদুর রহমান বদি।

সোমবার (২৫ অক্টোবর) টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভারাম্যহীন নারী চিকিৎসাধীন থাকলেও তার সদ্য নবজাতককে লালন পালনের জন্য সাবেক সাংসদ আবদু রহমান বদি বাড়িতে নিয়ে যায় বলে জানা গেছে।

জানা গেছে, শনিবার (২৩ অক্টোবর) সকালে বাহারছড়া ইউনিয়নের শীলখালী এলাকায় এক মানসিক ভারসাম্যহীন নারীর প্রসব বেদনা দেখে কর্তব্যরত এলাকার (চৌকিদার) শহিদ উল্লাহ টেকনাফ থানায় খবর দেন। এরপর থানা থেকে পাগল ও মানসিক রোগীদের নিয়ে যারা কাজ করে তাদের সহযোগিতায় টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় এই নারীকে। পরে বিকেলে সেখানে সন্তান প্রসব করান চিকিৎসকেরা। এখনও ওই নারী চিকিৎসাধীন রয়েছেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল আরটিভি নিউজকে জানিয়েছেন, হাসপাতালের চিকিৎসক এবং কর্তব্যরত নার্সের সহযোগীতায় সন্তান প্রসব হয়। মানসিক রোগী ও কন্যাশিশুটি বর্তমানে টেকনাফ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। মা ও কন্যাশিশুটি সুস্থ আছে বলে আরটিভি নিউজকে জানিয়েছেন।

ওই মানসিক ভারসাম্য নারী উপকূলের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের শীলখালী এলাকায় সবসময় ঘুরে বেড়াতেন। মানসিক রোগী থেকে সন্তান প্রসবের খবর ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সচেতন মহলের মাঝে হতাশা তৈরি হয়। এ ছাড়া সদ্য শিশুটিকে সাবেক এমপি আবদুর রহমান বদির তত্ত্বাবধানে নিয়ে যাওয়ায় অনেকে সাধুবাদ জানান।

আবদুর রহমান বদি আরটিভি নিউজকে বলেন, আমরা স্বামী-স্ত্রী মানবিক দৃষ্টি অভিভাবকহীন কন্যাটিকে লালন পালনের জন্য নিয়ে আসি।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
অপহরণের একদিন পর পল্লী চিকিৎসকসহ দুইজন উদ্ধার
X
Fresh