Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

দেড় বছর পর হলে ফিরছে শাবিপ্রবি শিক্ষার্থীরা

দীর্ঘ দেড় বছর পর হলে ফিরছে শাবিপ্রবি শিক্ষার্থীরা
ফাইল ছবি

শিক্ষার্থী ছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো প্রাণহীন। করোনার কারণে গত বছরের মার্চ থেকে বন্ধ ছিল দেশের সকল বিশ্ববিদ্যালয়। সেই সঙ্গে বন্ধ ছিল আবাসিক হলগুলোও। দীর্ঘ এক বছর সাত মাস পর নিজ বিশ্ববিদ্যালয়ে ফিরছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় জীবনের আবেগ, অনুভূতি আর মুগ্ধতার বেশ মুহূর্তই কাটে আবাসিক হলে। সেই আবাসিক হলের মজার সময়গুলো অল্প কিছুদিন পেয়ে চলে যেতে হয় বাড়িতে। আর বাড়িতেই বছর কেটে যায় প্রথম বর্ষের শিক্ষার্থীদের।

এবার নিজেদের আবাসিক হলে ফেরার আনন্দ ও অনুভূতি আরটিভি নিউজকে জানিয়েছেন শাবিপ্রবির কয়েকজন শিক্ষার্থী। যারা ভাষাগত অনুভূতির মাধ্যমে ফুটিয়ে তুলেছে নিজেদের কথাগুলো।

হলে ফিরতে চেয়ে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২য় বর্ষের ছাত্রী ফারজানা আক্তার রিমি বলেন, বাবা-মায়ের শাসন শেষে এক বাধাহীন জীবনে ফিরতে যাচ্ছি আমরা। দীর্ঘ দেড় বছর পর নিজেদের হল রুমে ফিরতে পারবো ভেবে মনের মধ্যে ঈদের আনন্দ অনুভব হচ্ছে।

বাংলা বিভাগের একই বর্ষের ছাত্র রুবেল আহমেদ বলেন, দীর্ঘ দেড় বছর পর হল খুলতে যাচ্ছে, এ যেন প্রাণহীন দেহ নতুন করে প্রাণের অস্তিত্ব লাভ করবে। দীর্ঘ দিন হল বন্ধ থাকার ফলে মনে হচ্ছিল জীবন থেমে গেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচির মধ্য দিয়ে হল খুলে দিয়ে থেমে থাকা জীবনকে নতুন করে গতিশীলতা দান করেছে।

দীর্ঘদিন বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে ফেরার আকুতি নিয়ে বাংলা বিভাগের তরুণ লেখিকা ফারজানা আক্তার বলেন, ২০১৭ সালের পর পরিবারের সঙ্গে একটানা সময় কাটানোর সুযোগ কখনও হয়নি। দীর্ঘ দেড় বছর পর ক্যাম্পাসে ফিরছি। ক্যাম্পাস,বন্ধু-বান্ধব, ক্লাস, আড্ডা ইত্যাদি যেমন হাতছানি দিয়ে ডাকছে আর তার জন্য আনন্দে মন ভরে উঠছে।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS