Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২১, ২৩:২৩
আপডেট : ২১ অক্টোবর ২০২১, ২৩:৩১

হাজীগঞ্জে হামলা-সংঘর্ষ : জামায়াত নেতার স্বীকারোক্তি

হাজীগঞ্জে, হামলা, সংঘর্ষ, জামায়াত, নেতার, স্বীকারোক্তি,
জামায়াত নেতা মো. কামাল উদ্দিন আব্বাসি

চাঁদপুরের হাজীগঞ্জে পূজামণ্ডপে ভাঙচুর ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তারকৃত হাজীগঞ্জ উপজেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও জামায়াত নেতা মো. কামাল উদ্দিন আব্বাসি (৪০) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায় জড়িত অন্যদের নামও জবানবন্দিতে প্রকাশ করেছেন তিনি। বৃহস্পতিবার (২১ অক্টোবর) চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করার পর বুধবার রাতে মো. কামাল উদ্দিন আব্বাসিকে গ্রেপ্তার করা হয়। আদালতে তিনি হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার সঙ্গে হামলায় জড়িত অন্যদের নামও তিনি প্রকাশ করেছেন। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ সুপার মিলন মাহমুদ আরও বলেন, আমরা হাজীগঞ্জের ঘটনায় এ পর্যন্ত ১০টি মামলা নিয়েছি। তার মধ্যে দুটি মামলা পুলিশ বাদী হয়ে করেছে। বাকি আটটি মামলা বিভিন্ন পূজামণ্ডপের দায়িত্বপ্রাপ্তরা করেছেন। এসব মামলায় প্রায় পাঁচ হাজার জনকে আসামি করা হয়েছে।

তিনি বলেন, ঘটনার পর থেকে এ পর্যন্ত আমরা জামায়াত নেতা ও সাবেক শিবির সভাপতি মো. কামাল উদ্দিন আব্বাসিসহ ২৯ জনকে গ্রেপ্তার করেছি। তাদের সবাই এখন জেলহাজতে আছেন। বাকি আসামিদেরও ভিডিও ফুটেজ দেখে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ছাড়া ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার কারণে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর রাত ৮টার পর হাজীগঞ্জ বাজারে মন্দিরে হামলা ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশের গুলিতে পাঁচজন নিহত হয়েছেন।

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS