• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মাগুরার ৪ খুনের ঘটনা অপ্রত্যাশিত: সিইসি

মাগুরা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২১, ১৪:৩০
মাগুরার ৪ খুনের ঘটনা অপ্রত্যাশিত: সিইসি
ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আলোচনা সভা

মাগুরার জগদলের ৪ খুনের ঘটনা অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত। ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতামূলক। এখানে প্রতিহিংসার কোনো সুযোগ নেই। নির্বাচনে সব প্রার্থী সমান সুযোগ ভোগ করবেন। নির্বাচন প্রতিযোগিতামূলক এবং প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। এটা আমরা সব সময় চাই এবং হচ্ছেও বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আলোচনা সভায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনকে কেন্দ্র করে প্রতিহিংসা পরায়ণ কার্যক্রম এবং এমন নৃশংসভাবে জীবন চলে যাওয়া এটা খুবই একটা ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাই। যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। তাদের পরিবার পরিজনকে আমাদের সান্ত্বনা দেওয়ার ভাষা নেই। একটা পরিবারের একজন সদস্য এভাবে মারা গেলে সেটা কত বেদনাদায়ক তা তারাই বুঝতে পারে। আমরা বুঝতে পারি না। এ জাতীয় ঘটনা কখনও ঘটা উচিত না।

তিনি বলেন, যারা প্রকৃত অপরাধী তাদের যেন চিহ্নিত করা হয়। কোনো নিরপরাধী ব্যক্তিকে যেন এর সঙ্গে সম্পৃক্ত না করা হয়। সে ব্যাপারে ভেবে চিন্তে প্রশাসনকে কাজ করতে হবে। প্রকৃত দোষীদের তদন্তের মাধ্যমে আইনের মুখোমুখি দাঁড় করাতে হবে।

তিনি আরও বলেন, প্রশাসনিকভাবে নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাসহ সবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি প্রার্থীরা যাতে নির্বাচনী আচরণ মেনে চলে সে ব্যাপারে খেয়াল রাখতে হবে। আমরা চাই নির্বাচন সবসময় ঝঞ্ঝাট মুক্ত হবে। যে যার অবস্থানে থেকে প্রচার প্রচারণা চালাবে সেখানে কেউ বাধা দিতে পারবে না। সবার জন্য গ্রহণযোগ্য আচরণবিধি তৈরি করা আছে। সেটা যদি মেনে চলে তাহলে সংঘাতের কোনো কারণই থাকতে পারে না।’

এ সময় উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, অতিরিক্ত খুলনা বিভাগীয় কমিশনার আব্দুর রশিদ, খুলনার অতিরিক্ত ডিআইজি নাহিদুল ইসলাম, আঞ্চলিক নির্বাচন কমিশনার ইউনুস আলী, পুলিশ সুপার জহিরুল ইসলাম, সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান, জেলা নির্বাচন কর্মকর্তা ওলিউল ইসলামসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
বাবুলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন হন মিতু
শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে হত্যা : প্রধান আসামি গ্রেপ্তার
মেলায় জুয়ার আসর বসানোকে কেন্দ্র করে কলেজছাত্র খুন, গ্রেপ্তার ১
X
Fresh