Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২১, ২২:১৫
আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ২২:৩৬

ভেজাল সার মজুদের অভিযোগে ব্যবসায়ী আটক

ভেজাল সার মজুদের অভিযোগে ব্যবসায়ী আটক
আটককৃত ব্যবসায়ী

চুয়াডাঙ্গায় মজুদ করার সময় ৭৩ বস্তা ভেজাল টিএসপি সার জব্দ করেছে পুলিশ। রোববার (১৭ অক্টোবর) বিকেল ৩টার দিকে ভেজাল সার বিক্রির অপরাধে ওই কীটনাশক ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পুলিশ জানায়, চুয়াডাঙ্গা সদর উপজেলার দত্তাইল গ্রামের রবিউল ইসলামের ছেলে নয়ন আলী একজন কীটনাশক ব্যবসায়ী। রোববার (১৭ অক্টোবর) ভোরে ঝিনাইদহ জেলার শৈলকুপা থেকে ৭৩ বস্তা ভেজাল টিএসপি সার বিক্রির জন্য নিয়ে আসেন নয়ন। পরে গ্রামের এক বাড়ির গোয়াল ঘরে সারের বস্তাগুলো মজুদ করছিলেন তিনি। এ সময় জরুরী পরিসেবা ৯৯৯ এ ফোন দিয়ে বিষয়টি জানান এক কৃষক। পরে অভিযান চালিয়ে সারের বস্তাগুলো জব্দ করা হয়।

স্থানীয় সরোজগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ তাইফুজ্জামান আরটিভি নিউজকে জানান, সারের বস্তাগুলো জব্দ করে ক্যাম্পে নেওয়া হয়। আটক করা হয় কীটনাশক ব্যবসায়ী নয়ন আলীকে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ আরটিভি নিউজকে জানান, ভেজাল সার মজুদ ও বিক্রির অপরাধে ওই কীটনাশক ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। ধ্বংস করা হয় জব্দকৃত ভেজাল সারগুলো।

তিনি আরও জানান, কীটনাশক ব্যবসায়ী নয়ন আলীর সারের লাইসেন্স জমা দিতে বলা হয়েছে। মূলত সার বিক্রির কোন অনুমোদন তার নেই। এ সময় সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাসরুর উপস্থিত ছিলেন।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS