Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২১, ২০:০১
আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ২০:১৬

'সম্প্রীতির বন্ধনে কোনো অপশক্তিই আঘাত হানতে পারবে না'

'সম্প্রীতির বন্ধনে কোন অপশক্তিই আঘাত হানতে পারবে না'
খাদ‍্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ‍্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশ আবহমান কাল থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতির অনন‍্য দৃষ্টান্ত হিসেবে বিশ্বে পরিচিত। দুর্গাপূজা সম্প্রীতির সেতুবন্ধকে শক্তিশালী করেছে। কোনো অপশক্তি এই সম্প্রীতি নষ্ট করতে পারবে না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন‍্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্প্রীতির এই বন্ধন আরও সুদৃঢ় হয়েছে।

খাদ‍্যমন্ত্রী বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে নওগাঁর নিয়ামতপুর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনের অংশ হিসেবে শিবপুর মজুমদার বাড়ি পূজামণ্ডপ পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি পূজাকে কেন্দ্র করে দু-একটি বিচ্ছিন্ন ঘটনার উল্লেখ করে বলেন, কতিপয় ব‍্যক্তি বা গোষ্ঠী সাম্প্রদায়িক চেতনা ভুলণ্ঠিত করার মাধ‍্যমে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ওই কুচক্রিমহল সারাদেশে জাতিগত এবং ধর্মীয় বিদ্বেষ সৃষ্টি করে ফায়দা লুটতে চেয়েছিল। কিন্তু সরকার এবং প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণের ফলে তাদের সে চেষ্টা ব‍্যর্থ হয়েছে।

খাদ‍্যমন্ত্রী স্থানীয় পূজা উদযাপনের ঐতিহ্য উল্লেখ করে সংবাদমাধ্যমকে বলেন, এই অঞ্চলে হিন্দু-মুসলমানসহ সব ধর্মের মানুষ একে অন্যের উৎসব অনুষ্ঠানে অংশগ্রহণ করে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। ভবিষ্যতে এ সম্প্রীতির বন্ধন বজায় থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS