Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২১, ১০:২৮
আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১০:৩৩

ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনায় মামলা, থমথমে ভূঞাপুর 

ম্যাজিস্ট্রেটের ওপর মামলার ঘটনায় মামলা, থমথমে ভূঞাপুর 
ম্যাজিস্ট্রেটের ওপর মামলা

টাঙ্গাইলের ভূঞাপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পরিবহন শ্রমিকদের হামলায় আহত উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনি বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে একজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন তিনি।

এদিকে মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল থেকেই ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। আজ বুধবার (১২ অক্টোবর) সকালে বাসটার্মিনাল থেকে তেমন কোন বাস ঢাকা বা টাঙ্গাইলের উদ্দেশ্য ছেড়ে যায়নি। গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করছে শ্রমিকদের মাঝে।

ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো.আব্দুল ওহাব আরটিভি নিউজকে জানান, ভ্রাম্যমাণ আদালতে পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় একজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনি বাদী হয়ে মামলাটি করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনি। এ সময় যত্রতত্র গাড়ি পার্কিংয়ের দায়ে দুই পরিবহন শ্রমিককে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়। পরে বিষয়টি উপস্থিত শ্রমিকরা মেনে নিতে না পেরে হামলা চালায় তারা। এ হামলায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনির নাক ফেটে রক্ত বের হতে থাকে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যান। এ ঘটনার পর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও শ্রমিক পরিবহন নেতাদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় সকল পক্ষের সঙ্গে আলোচনা হয়। পরে শ্রমিক নেতারা ইউএনও ও ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা চান। এ সময় দুই পরিবহন শ্রমিককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়। পরে বিষয়টি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত হয়ে স্থানীয় প্রশাসনকে মামলা নির্দেশ দেয়।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS