Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

কাজিরহাট ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

কাজিরহাট ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন
পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

পাবনার কাজিরহাট-আরিচা নৌ-রুটে ফেরি সংকটের কারণে দুই পাড়ে আটকা পড়েছে প্রায় ৫ শতাধিক যানবাহন। এ কারণে সাড়ে ৪ কিলোমিটারজুড়ে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) সকালে কাজিরহাট ফেরিঘাটের ব্যবস্থাপক মাহবুবুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু দিয়ে ভারী যানবাহন চলাচলের নিষেধাজ্ঞা থাকায় উত্তর ও দক্ষিণবঙ্গসহ এসব এলাকার মালবাহী ট্রাক রাজধানীসহ বিভিন্ন অঞ্চলে যাওয়ার জন্য কাজিরহাট-আরিচা ফেরিঘাট বেছে নিয়েছে। এ নৌপথে ২টি নতুন ফেরি সরিয়ে পুরনো ফেরি দিয়ে যানবাহন পারাপার করায় পারাপারে বিঘ্ন ঘটছে। প্রতিদিনই ঘাটে পারের অপেক্ষায় দাঁড়িয়ে থাকছে কয়েকশ মালবাহী ট্রাক। অন্যদিকে কাজিরহাট-আরিচা নৌ-রুটে ফেরি সংকটের কারণে দুই পাড়ে আটকা পড়েছে প্রায় ৫ শতাধিক যানবাহন।

কাজিরহাট ফেরিঘাটের ব্যবস্থাপক মাহাবুবুর রহমান আরটিভি নিউজকে জানান, এ রুটে চলাচলকারী ৪টি ফেরির মধ্যে বর্তমানে ৩টি ফেরি চলাচল করলেও, এর মধ্যে ২টি বেশ পুরনো। মাসের প্রথম সপ্তাহে এ ঘাট থেকে বেগম রোকেয়া, বেগম সুফিয়া ২টি নতুন ফেরি মাওয়া ঘাটে নিয়ে যাওয়া হয়েছে। নতুন ফেরি সরিয়ে অপেক্ষাকৃত পুরনো ও কম কর্মক্ষম শাহজালাল ও শাহ মখদুম এই দুটি ফেরি এ ঘাটে পণ্য পরিবহনের জন্য দেয়া হয়েছে।

তিনি আরও জানান, অপেক্ষাকৃত পুরনো ও কম কর্মক্ষম হওয়ায় এ ২টি ফেরি দিয়ে যানবাহন পারাপারে বেশি সময় লাগছে। ফলে বর্তমানে প্রতিদিন ১৮০ থেকে ২০০টির বেশি গাড়ি পারাপার করা যাচ্ছে না। এতে ঘাটেই দাঁড়িয়ে থাকতে হচ্ছে ২৫০ থেকে ৩০০টি মালবাহী ট্রাক। যাত্রী পরিবহনকে বেশি গুরুত্ব দেয়ায় পাটুরিয়া দৌলতদিয়া ঘাটে নতুন ফেরি দেয়া হয়েছে। এজন্য কাজিরহাট ঘাটে একটু ভোগান্তি হচ্ছে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS