Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

টানা ৪ দিনের ছুটির কবলে বেনাপোল স্থলবন্দর

টানা, ৪, দিনের, ছুটির, কবলে, বেনাপোল, স্থলবন্দর,
পূজা উপলক্ষে টানা চারদিনের ছুটিতে বেনাপোল স্থলবন্দর

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতে আজ মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল থেকে সরকারি ছুটি থাকায় টানা ৪ দিনের ছুটির কবলে পড়ছে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দর। এ সময় ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।

এদিকে, ৫ কিলোমিটার যানজটে শত শত রপ্তানি পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। ৪ দিনের ছুটিতে যানজট আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে এ ছুটিতে বেনাপোল কাস্টম হাউস ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

ভারতের পেট্রাপোল বন্দর সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, দুর্গাপূজা উপলক্ষে ভারতে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছুটিতে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। আগামী শনিবার (১৬ অক্টোবর) সকাল থেকে আবারও আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হবে।

বেনাপোল কাস্টম হাউসের যুগ্ম কমিশনার নুসরাত জাহান জানান, ওপাড়ে দূর্গাপুজার ছুটি থাকায় ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দু‘দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে এ ছুটিতে বেনাপোল কাস্টম হাউজ ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে যাত্রী চলাচল স্বাভাবিক আছে।

১৬ অক্টোবর সকাল থেকে দু’দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হবে বলেও তিনি জানান।

এনএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS