Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২১, ১৯:০৯
আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ১৯:২৪

পশুর নদীতে কার্গো জাহাজ ডুবি

পশুর নদীতে কার্গো জাহাজ ডুবি
ফাইল ছবি

মোংলা বন্দরের পশুর নদীতে সার বোঝাই একটি কার্গো জাহাজডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কার্গো জাহাজের ১০ নাবিক সাঁতার কেটে পাড়ে উঠেছে।

দুর্ঘটনাকবলিত কার্গো জাহাজের মাস্টার রিয়াদ আলী মোল্লা ও বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশনের মোংলা শাখার সহসাধারণ সম্পাদক আবুল হাসান বাবুল সাংবাদিকদের জানিয়েছেন, মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার-১৪ নম্বরে থাকা বিদেশি জাহাজ থেকে ৮৫০ মেট্রিক টন সার (ড্যাপ সার) বোঝাই করে কার্গো জাহাজ এম,ভি দেশবন্ধু। গতকাল বৃহস্পতিবার রাতে সার বোঝাইয়ের পর কার্গোটি যশোরের নওয়াপাড়ার উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে শুক্রবার দুপুরে পশুর নদীর চিলা ও কাইনমারী এলাকার মাঝামাঝি এলাকার ডুবো চরে আটকে যায়। এরপর সেখানে জাহাজটির তলা ফেটে ডুবে যায়।

জাহাজটি ব্রিজের কিছু অংশ দেখা গেলেও পুরো অংশই নদীতে নিমজ্জিত রয়েছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন কার্গো জাহাজের মাস্টার রিয়াদ আলী মোল্লা।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ও সচিব (ভারপ্রাপ্ত) কমান্ডার শেখ ফখরউদ্দীন আরটিভি নিউজকে বলেন, দুর্ঘটনাকবলিত স্থানে হারবার বিভাগের লোকজন পাঠানো হচ্ছে। তারা পরিদর্শন করে আসার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে। তবে কার্গোটি মূল চ্যানেলের বাইরে ডুবেছে, এতে এ চ্যানেল দিয়ে নৌ চলাচলে কোনো সমস্যা ও ঝুঁকি নেই।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS