• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ১০-১২ টাকা

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২১, ১১:৫৫
নওগাঁয় কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ১০-১২ টাকা
পেঁয়াজের দাম বেড়েছে

পেঁয়াজের ঝাঁজ বাড়ার সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে দামও। গত এক সপ্তাহের ব্যবধানে নওগাঁয় প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়েছে ১০ থেকে ১২ টাকা। দাম বাড়ায় ব্যবসায়ীদের কারসাজি মনে করছেন ক্রেতা ও কৃষি বিভাগ।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা যায়।

ব্যবসায়ীরা বলছেন, বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। প্রশাসন যদি এখনই লাগাম টেনে না ধরে সপ্তাহের ব্যবধানে দ্বিগুণ দামে পেঁয়াজ কিনতে হবে বলে মনে করছেন ভোক্তারা।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ বছর জেলায় ৫০ হাজার ২৮৯ টন পেঁয়াজ উৎপাদন হয়েছে। গত বছর উৎপাদন হয়েছিল ৪৭ হাজার ৬৯০ টন। জেলায় চাহিদা রয়েছে ৩০ হাজার ৫৭৫ টন।

সরেজমিনে নওগাঁ শহরের পাইকারি বাজারে দেখা গেছে, দেশী পেঁয়াজ ৫৫ থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর ভারতীয় পেঁয়াজ বা এলসি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪৮ থেকে ৫০ টাকা। গত এক সপ্তাহের ব্যবধানে প্রতি-কেজি পেঁয়াজে ১০-১২ টাকা বৃদ্ধি পেয়েছে। হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় ক্রেতারা দাম শুনে যেন আকাশ থেকে পড়ার মতো অবস্থায়।

পাইকারি বাজারে পেঁয়াজ কিনতে আসা রাব্বি হোসেন আরটিভি নিউজকে বলেন, এক সপ্তাহ আগেও যে পেঁয়াজ ৪৪ টাকা কেজি ছিল। এখন সেই পেঁয়াজ কিনতে হচ্ছে ৫৬ টাকায়। হঠাৎ পেঁয়াজের দাম বাড়তি শুনে অনেকটা অবাক হওয়ার মতো অবস্থা হয়েছে।

কাঁচাবাজারের খুচরা ব্যবসায়ী রিপন মিয়া আরটিভি নিউজকে বলেন, প্রতি কেজি পেঁয়াজ কিনতে খরচ পড়েছে ৫৬ টাকা। বিক্রি করা হচ্ছে ৫৮ থেকে ৬০ টাকা কেজি। গত সপ্তাহে ছিল ৪৪ টাকা।

নওগাঁ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামশুল ওয়াদুদ আরটিভি নিউজকে বলেন, গত বছরের তুলনায় এ বছর জেলায় পেঁয়াজের উৎপাদন বেড়েছে। পেঁয়াজের দাম বেশি হওয়ার কারণ হচ্ছে ব্যবসায়ীদের একটা কারসাজি। তবে বাজারে নতুন পেঁয়াজ আসলে দাম কমে যাবে।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীরা ৫০ হাজার টাকা পর্যন্ত পাবেন চিকিৎসা অনুদান, আবেদন যেভাবে
যাত্রীর কাপড় পোড়ানোর পর মিলল সাড়ে চার কোটি টাকার স্বর্ণ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৮ মে)
যুক্তরাষ্ট্রের ৩৫১ কোটি টাকার ড্রোন ভূপাতিত করার দাবি হুথিদের
X
Fresh