• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রেমের টানে ভারত থেকে বাংলাদেশে, অবশেষে পুশব্যাক ভারতে

শার্শা উপজেলা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২১, ২১:১৯
প্রেমের টানে ভারত থেকে বাংলাদেশে, অবশেষে পুশব্যাক ভারতে

ভারতীয় নাগরিক কিশোরী মিন শাহানা ইয়াসমিন (১৫)। বাংলাদেশের কক্সবাজারের উখিয়ার আনসারী কামাল নামে একটি ছেলের সাথে মোবাইল ফোনের মাধ্যমে প্রেমের সম্পর্ক্য গড়ে উঠে। এ কারনে ৮ মাস আগে অবৈধ ভাবে সীমান্ত পথ পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন শাহানা।এরপর ওই কিশোরীকে উদ্ধার করে বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ(সিআইডি)। উদ্ধারকৃত কিশোরী শাহানা ভারতের মালদাহ জেলার চাতলা উপজেলার হাজাতপুর গ্রামের মোজাম্মেল হকের মেয়ে।

অবশেষে বুধবার(৬ অক্টোবর)সন্ধ্যায় উদ্ধারকৃত কিশোরীকে বেনাপোল সীমান্ত দিয়ে ভারতের পেট্রাপোল চেকপোস্টে হস্তান্তর করেন বেনাপোল পোর্টথানা পুলিশ। এ সময় উপস্থিত ছিলেন মানবাধিকার সংস্থ্যা জাস্টিস এন্ড কেয়ারের কর্মকর্তাবৃন্দ।

মানবাধিকার সংস্থ্যা জাস্টিস এন্ড কেয়ারের সিনিয়ার প্রোগাম অফিসার মুহিত হোসেন জানান, কক্সবাজেরর উখিয়ার আনসারী কামাল নামে একটি ছেলের সাথে প্রেমের সম্পর্কের কারণে সীমান্ত পথে পালিয়ে বাংলাদেশে আসে কিশোরী। মেয়ে পালিয়ে আসায় কিশোরীর বাবা তাকে উদ্ধারে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের কাছে আবেদন করেন। পরে বিষয়টি আমলে নেয় বাংলাদেশ পুলিশের সিআইডি। কিশোরীকে প্রেমিকের বাড়ি থেকে উদ্ধার করে কক্সবাজারের লাইট হাউজ নামে একটি এনজিও সংস্থ্যার শেল্টার হোমে রাখে। সেখান থেকে আইনী প্রক্রিয়ায় ট্রাভেল পারমিটে মেয়ের বাবার হাতে তাকে তুলে দেওয়া হয়।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের জব্দ করা ইসরায়েলি জাহাজে ১৭ ভারতীয় নাগরিক
X
Fresh