• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঝিনাইদহের জঙ্গি আস্তানা থেকে আটক ২ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মে ২০১৭, ১৪:৩৩

ঝিনাইদহ সদরের চুয়াডাঙ্গা গ্রামের দু’টি জঙ্গি আস্তানার মধ্যে একটির অভিযান শেষ হয়েছে। অপর বাড়িতে অভিযান চলছে।

এসময় সেলিম ও প্রান্তকে আটক করা হয়েছে। ২টি সুইসাইডাল ভেস্ট ও ৪টি সক্রিয়া বোমা উদ্ধার করা হয়েছে। অপর একটি আস্তানার ৫টি স্পটে অভিযান অব্যাহত রয়েছে। আস্তানারা ২শ’ গজ এলাকার মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে।অভিযানে কাজ যোগ দিয়েছে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট।

খুলনা থেকে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে আসার পর বেলা ১১ টায় এ অভিযান শুরু হয়। একটি বাড়িতে অভিযান শেষ হয় দুপুরে।

র‌্যাব- ৬ এর অধিনায়ক খন্দাকর রফিকুল ইসলাম আজ (মঙ্গলবার) দুপুর ১টার দিকে সংবাদ সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, বোমা নিস্ক্রিয় দলের সদস্যরা প্রান্তর বাড়ির পার্শ্বের বাঁশবাগানের নিচে গর্ত খুড়ে দু’টি সক্রিয় সুইসাইডাল ভেস্ট বোমা উদ্ধার করে।

অভিযানকালে দুপুর ২টার দিকে সেলিমের বাড়ির পাশের গর্ত খুড়ে ৪টি সক্রিয়া বোমা উদ্ধার করা হয়।

র‌্যাব-৬ ক্যাম্প কমান্ডার মেজর মনির আহমেদ জানান, ওই বাড়ির পেছন থেকে ২টি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে। বাড়ির আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

মঙ্গলবার ভোর থেকে চুয়াডাঙ্গা গ্রামের এ বাড়ি দু’টি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়।

মনির আহমেদ জানান, তারা সোমবার থেকেই গোপন সুত্রে জানতে পারে ঝিনাইদহ সদরের পোড়াহাটি ইউনিয়নের চুয়াডাঙ্গা গ্রামের সেলিম ও প্রান্ত নামের দু’জন ব্যক্তির বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে।

এ খবরের ভিত্তিতে আজ (মঙ্গলবার) সকাল ৭ টা থেকে বাড়ি দু’টি ঘিরে অভিযান শুরু করা হয়।

গেলো ৭ মে ঝিনাইদহের মহেশপুরের বজরাপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ওই অভিযানে ২ জঙ্গি নিহত হন। ওই অভিযানে নিহত একজন জঙ্গি তুহীন। তারই ভাই সেলিম ও প্রান্ত চাচাতো ভাই।

একইদিন বজরাপুরের পাশাপাশি সদর উপজেলার লেবুতলায়ও একটি পরিত্যক্ত জঙ্গি আস্তানা থেকে বেশকিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

এর আগে গেলো ২২ এপ্রিল ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ায় জঙ্গি আস্তানায় কাউন্টার টেরোরিজম অপারেশন সাউথ প চালায়।

ওই অভিযানে জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক তৈরি রাসায়নিক পদার্থ ভর্তি ২০টি ড্রাম, একটি সেভেন পয়েন্ট সিক্স বোরের পিস্তল, একটা ম্যাগাজিন, ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। সেখান থেকে উদ্ধার হওয়া ৫টি বোমা নিষ্ক্রিয় করা হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh