Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮

ছাত্রীকে ধর্ষণ করে ভিডিও ধারণ, প্রধান শিক্ষক গ্রেপ্তার

ছাত্রীকে ধর্ষণ করে ভিডিও ধারণ, প্রধান শিক্ষক গ্রেপ্তার
ফাইল ছবি

বান্দরবানের রুমা উপজেলায় এক ছাত্রীকে ধর্ষণ, ভিডিও চিত্র ধারণ ও তা ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে করা মামলায় বান্দরবানের রুমা জুনিয়র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর কান্তি দত্তকে (৫৫) গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে বান্দরবানের রুমা বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

সমর কান্তি দত্তকে শনিবার (২৫ সেপ্টেম্বর) আদালতে সোপর্দ করা হয়। গ্রেপ্তারকৃত সমর কান্তি চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার চরম্বা ইউনিয়নের বাসিন্দা। তিনি ১২ বছর ধরে রুমা জুনিয়র উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ওই ছাত্রী ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়। এরপর সে শিক্ষক সমর কান্তি দত্তের বাড়িতে গিয়ে প্রাইভেট পড়া শুরু করে। একদিন প্রাইভেট পড়ানোর সময় তিনি ছাত্রীকে ধর্ষণ করেন এবং ধর্ষণের ভিডিও চিত্র ধারণ করেন। ভয়ে-লজ্জায় মেয়েটি ঘটনাটি কাউকে এত দিন জানায়নি। ওই ঘটনার পর থেকে সমর দত্ত বিভিন্ন সময় বিয়ের কথা বলে এবং ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে তার কাছে যেতে বলতেন। কিন্তু মেয়েটি তার কাছে আর যাচ্ছিল না। গত বুধবার ভিডিও চিত্রটি মেয়েটির মুঠোফোনে পাঠান। মেয়েটি ঘটনা তার বড় বোনকে খুলে বলে।

পুলিশ জানায়, গত ২২ সেপ্টেম্বর প্রধান শিক্ষক সমর কান্তি দত্ত নগ্ন ছবি ও ধর্ষণের ভিডিও শিক্ষার্থীর মোবাইলে পাঠিয়ে দেখা করতে বলেন। দেখা না করলে নগ্ন ছবি ও ভিডিও অনলাইনে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। ওই শিক্ষার্থী বিষয়টি তার পরিবারকে জানালে শিক্ষার্থীর বড় বোন বাদী হয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে রুমা থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ সমর কান্তি দত্তকে গ্রেপ্তার করে।

বিদ্যালয় পরিচালনা কমিটি ভারপ্রাপ্ত সভাপতি জিংএংময় বম সংবাদমাধ্যমকে বলেন, প্রধান শিক্ষকের অনৈতিক আচরণের অভিযোগের বিষয়টি দীর্ঘদিন ধরে শুনে আসছি। তবে এতদিন কোনো শিক্ষার্থী সাহস করে কথা বলেনি।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম সংবাদমাধ্যমকে বলেন, নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় শিক্ষক সমর কান্তি দত্তকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার তাকে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS