• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভোলায় স্থানীয় সরকারের প্রকল্প বাস্তবায়নে ১০ সমস্যা

ভোলা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২১, ২১:১২
ভোলায় স্থানীয় সরকারের প্রকল্প বাস্তবায়নে ১০ সমস্যা
ভোলায় উন্নয়ন সংস্থা কোস্টট্রাস্ট ফাউন্ডেশন ও নাগরিক কমিটির আয়োজনে বৈঠক, ছবি: প্রতিনিধি

ভোলায় স্থানীয় সরকার পরিচালিত পৌরসভা ও ইউনিয়ন পরিষদের অধীন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ১০ প্রতিবন্ধকতা চিহ্নিত করে সমাধানে ১৪টি সুপারিশ করা হয়েছে।

শনিবার সকালে উন্নয়ন সংস্থা কোস্টট্রাস্ট ফাউন্ডেশন ও নাগরিক কমিটির আয়োজনে এক বৈঠকে এই সব সমস্যার বিষয় উল্লেখ করে সমাধানের প্রস্তাব করেন ভোলা সদর, দৌলতখান ও লালমোহন উপজেলার পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ সচিব ও প্রকল্প বাস্তবায়ন কর্মীরা।

এ সময় বিভিন্ন ইস্যুতে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রাজিব আহমদে, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত ফাতেমা চৌধুরী, পৌর মেয়র মোঃ জাকির হোসেন, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোবাশ্বের উল্লাহ চৌধুরী, ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন বাতাব্বর, ভেলুমিয়া ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, কোস্ট ফাউন্ডেশনের সভাপতি নুরুল ইসলাম মুন্সি, কোস্ট ট্রাস্টের কো-অর্ডিনেটর রাশেদা বেগম, কোস্ট ট্রাস্টের টিম লিডার ফজলুল হক, সাংবাদিক ছোটন সাহা প্রমুখ।

বৈঠকে উল্লেখ করা হয়, ১৪টি সুপারিশ বাস্তবায়িত হলে সহজে উন্নয়ন প্রকল্পগুলোর সুবিধা জনগণের জন্য নিশ্চিত হবে বলেও জানান অংশ গ্রহণকারীরা।
উপজেলা পর্যায়ে স্থানীয় সরকারের উন্নয়ন বাস্তবায়নে স্থানীয় সরকারের পৌরসভা ও ইউনিয়ন পরিষদ কাজ করছে। এদিকে সমস্যাগুলোর মধ্যে উল্লেখ করা হয়েছে করের বোঝা চাপানো। ইউনিয়ন পরিষদ বা পৌরসভায় সকল বিভাগের সেবা নিশ্চিত না হওয়া, নিয়মিত কর আদায় ব্যবস্থা না রাখা, উন্নয়নে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নেই, উন্নয়ন খাতের বরাদ্দ ও তথ্য প্রকাশ না করা, নিয়মিত সেবা প্রদানে প্রতিবন্ধকতা, জনসাধারণের সমস্যা ও অভিযোগ গ্রহণের ব্যবস্থা না রাখা।

এই সব সমস্যা সমাধানে প্রতি ইউনিয়ন পরিষদে অভিযোগ বাক্স স্থাপন, উন্নয়ন বরাদ্দ ও তথ্য প্রকাশে বিলবোর্ড স্থাপন, সপ্তাহের একটি দিন ইউনিয়ন পরিষদে সকল বিভাগের সেবা নিশ্চিত করার জন্য সুপারিশ করা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চরফ্যাশনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
নানাবাড়ি বেড়াতে এসে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু
ভোলায় সাংবাদিকের নামে মিথ্যা মামলা
নৌপরিবহন মন্ত্রণালয় চলতি অর্থবছরে ৩১টি প্রকল্প বাস্তবায়ন করছে
X
Fresh