• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চলন্ত ট্রেনের ছাদে ডাকাতদের খুঁজতে গিয়ে হামলার শিকার যাত্রীরা

জামালপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৪
চলন্ত ট্রেনের ছাদে ডাকাতদের খুঁজতে গিয়ে হামলার শিকার
ফাইল ছবি

রাজধানী থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনে ডাকাতের ছুরিকাঘাতে নিহত ১ জনের পরিচয় পাওয়া গেছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে এই তথ্য জানা যায়। এর আগে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রুবেল মিয়া (২২) নামে আরও ১ জন আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। তিনি জেলার ইসলামপুর উপজেলার মাঝপাড়া গ্রামের হিরু মিয়ার ছেলে।

নিহত ব্যক্তি জামালপুর পৌর শহরের ইকবালপুর এলাকার মো. ওয়াহিদের ছেলে মো. নাহিদ (৪০)। তিনি স্ত্রীকে নিয়ে বাড়ি ফিরছিলেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে আমরা ঢাকা থেকে কমিউটার ট্রেনের ছাদে জামালপুর ফিরছিলাম। পরে ট্রেনটি ময়মনসিংহের গফরগাঁও রেলস্টেশন ছাড়ার পর ছাদের যাত্রীদের অনেকেই ডাকাত দলের কবলে পড়েন। ৫ জনের ডাকাতদলটি নাহিদসহ অনেক যাত্রীর কাছ থেকে মানিব্যাগ ও মোবাইল ফোন লুট করে ট্রেনের ইঞ্জিনের দিকে চলে যায়।

এদিকে ট্রেনটি রাত পৌনে ৯টার দিকে ময়মনসিংহ রেলস্টেশন ছাড়ার কয়েক মিনিটের মধ্যেই বেশ কয়েকজন যাত্রী এক হয়ে ট্রেনের ছাদে ডাকাতদের খুঁজতে যান। তারা ডাকাতদের চিনতে পারলে কিছু বলার আগেই ডাকাতরা তাদের ওপর হামলা করে।

এতে নাহিদ, রুবেল ও অজ্ঞাত আরেকজন গুরুতর আহত অবস্থায় ট্রেনের ছাদেই পড়ে থাকেন। পরে রাত ১০টার দিকে ট্রেনটি জামালপুর রেলস্টেশনে পৌঁছালে গুরুতর আহত তিন যাত্রীকে ছাদ থেকে নামিয়ে চিকিৎসার জন্য জামালপুর সদর হাসপাতালে নিয়ে যায় রেলওয়ে থানা পুলিশ। পরে তাদের মধ্যে নাহিদ ও অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তিকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

নিহত নাহিদ মিয়ার স্ত্রী বিপাশা আক্তার বলেন, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ট্রেনে ভিড় থাকায় আমাকে কামরায় রেখে আমার স্বামী ছাদে ওঠেন। ময়মনসিংহ স্টেশন ছাড়ার পর আমি জানতে পারি আমার স্বামী ডাকাতের কবলে পড়েছিলেন। এরপর জামালপুর স্টেশনে পৌঁছার পর তাকে রক্তাক্ত অবস্থায় দেখতে পাই।

জামালপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা বলেন, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে ট্রেনে ডাকাতি বা ছিনতাইয়ের বিষয়ে আমরা নিশ্চিত হয়েছি। এ ঘটনায় নিহত দুই ব্যক্তির লাশ জামালপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খেপে গিয়ে নিজের শরীর নিয়ে যে মন্তব্য করলেন নোরা ফাতেহি
রেস্তোরাঁয় গিয়ে যে বিপদে পড়েন শহিদ-মীরা
লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
X
Fresh