Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

এক পরিবারের চারজনকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

এক পরিবারের চারজনকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড
আসামি রায়হানুর রহমান

বহুল আলোচিত সাতক্ষীরায় একই পরিবারের চারজনকে কুপিয়ে হত্যার দায়ে আসামি রায়হানুর রহমানকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১ টা ৫৫ মিনিটে সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আদালতে এই রায় ঘোষণা করেন।

২০২০ সালের ১৪ই অক্টোবর রাতে নিজ বাড়িতে খুন হন কলারোয়া উপজেলার খলিশা গ্রামের শাহিনুর রহমান ও তার স্ত্রী সাবিনা খাতুন পুত্র তৃতীয় শ্রেণির ছাত্র সিয়াম ও কন্যা দ্বিতীয় শ্রেণীর ছাত্রী তাসমিন। ভাগ্যক্রমে বেঁচে গিয়েছিল চার মাসের শিশু কন্যা মরিয়ম। এ ঘটনায় নিহত শাহিনুরের শাশুড়ি ময়না খাতুন বাদী হয়ে অজ্ঞাত নামা আসামিদের বিরুদ্ধে কলারোয়া থানায় একটি মামলা দায়ের করে। মামলাটির তদন্তভার দেওয়া হয় সিআইডি পুলিশের ওপর।

ঘটনার পরদিন পুলিশ নিহতের ছোট ভাই রাহা নূরকে গ্রেপ্তার করা হয়। সিআইডি পুলিশের জিজ্ঞাসাবাদে রায়হানুর হত্যাকাণ্ডের দায় স্বীকার করেন। এরপর সে সংশ্লিষ্ট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সিআইডি পুলিশ ঘটনার এক মাসের মধ্যে আদালতে চার্জশিট দাখিল করে।

মামলার তদন্তে উল্লেখ করা হয়, ভাইয়ের সম্পত্তি আত্মসাৎ করার লক্ষ্যে কোমল পানীয়ের সাথে চেতনানাশক ট্যাবলেট মিশিয়ে প্রথমে তাদের অচেতন করা হয়। ঘটনার দিন গভীর রাতে রাইহানুর তার ভাই ভাবি ও তাদের দুই সন্তানকে কুপিয়ে ও জবাই করে হত্যা করে। গত ১১ মাসে ১৭ কার্যদিবসের ১৮ জনের সাক্ষ্য ও যুক্তিতর্ক শেষ হলে আজ এই মামলার রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল লতিফ লতিফ এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী এডভোকেট হায়দার আলী এই রায়ে ক্ষুব্ধ হয়ে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান তিনি।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS