Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৭
আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২১, ১০:৫২

'বিদ্যালয়ে এসে খুব আনন্দ হচ্ছে'

'বিদ্যালয়ে এসে খুব আনন্দ হচ্ছে'
'বিদ্যালয়ে এসে খুব আনন্দ হচ্ছে'

সারাদেশের ন্যায় দিনাজপুরের হিলিতেও প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সর্বস্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে শিক্ষার্থীরা শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে আসতে শুরু করেছে। রুটিন অনুযায়ী ক্লাস শুরু করা হয়। শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে শিক্ষার্থী প্রবেশের সময় ফুল ও চকলেট দিয়ে বরণ করা হয়।

স্কুলে আসা শিক্ষার্থীরা আরটিভি নিউজকে জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ ছিলো শিক্ষাপ্রতিষ্ঠান। আজ বিদ্যালয়ে এসে খুব আনন্দ হচ্ছে। এতো দিন বন্ধু-বান্ধবীদের সাথে দেখা করার তেমন কোন সুযোগ হয়নি। এছাড়াও ঘরে বসে পড়াশুনা করতে তেমন ভালো লাগছিলো না।

শিক্ষার্থীরা আরটিভি নিউজকে আরও জানিয়েছে, স্কুল বন্ধ থাকার সময় শিক্ষকরা আমাদের নিয়মিত অ্যাসাইনমেন্ট দিয়েছে। এতে আমাদের লেখাপড়া তেমন ভালো হয়নি। কারণ অ্যাসাইনমেন্ট অনুযায়ী পড়তে বসে অনেক সময় পড়াগুলো বুঝতে পারিনি। আজ থেকে স্কুলে এসে শিক্ষকদের নিকট থেকে সব ধরনের পড়া বুঝে নিতে পারবো এতে আমাদের অনেক সুবিধা হবে।

ডলি মেমোরিয়াল স্কুলের প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম আরটিভি নিউজকে জানান, সরকারী নির্দেশনা মোতাবেক সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে স্কুল খোলা হয়েছে। আমরা প্রতিষ্ঠানের প্রবেশ পথে হাত ধোঁয়ার ব্যবস্থা, তাপমাত্রা নিয়ন্ত্রণ ব্যবস্থা, প্রতিটি ক্লাসে হ্যান্ড স্যানিটাইজারসহ প্রত্যেককে মাস্ক পড়ে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে ক্লাসের ব্যবস্থা করেছি। অনেক দিন শিক্ষার্থীরা স্কুলে এসে অনেক আনন্দিত হয়েছে।

এদিকে হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ আলম আরটিভি নিউজকে বলেন, করোনার সংক্রমণ বিস্তার রোধে দীর্ঘ দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর

রোববার (১২ সেপ্টেম্বর) সরকারের নির্দেশনা মোতাবেক শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে সরাসরি শ্রেণি কার্যক্রম পরিচালনার নির্দেশ দেওয়া হয়।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS