• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মশার ওষুধ ছিটানো হবে শিক্ষাপ্রতিষ্ঠানে

আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২১, ২০:৩০
মশার ওষুধ ছিটানো হবে শিক্ষাপ্রতিষ্ঠানে

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে ১২ সেপ্টেম্বর। শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠবে শিক্ষা প্রতিষ্ঠান। প্রাণ ফিরে পাবে স্কুলের রুম-খেলার মাঠ।

কিন্তু একদিকে করোনা সংক্রমণ কমলেও বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যাও। আর তাই ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আগেই ছিটানো হবে মশার ওষুধ। চালানো হচ্ছে পরিচ্ছন্নতা অভিযান।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রত্যেকটা শ্রেণিকক্ষে স্প্রে ও ফগিং করা, খেলার মাঠসহ ছাদ এবং চারপাশ পরিষ্কার করা হবে। টয়লেট বা অন্য কোথাও পানি জমে থাকলে লার্ভিসাইডিং করা হবে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শেষ সময়ের প্রস্তুতি দেখতে ও চলামান বিশেষ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

সব মিলিয়ে মোট ৪৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩ দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্যক্রম শুক্রবার শেষ হলেও যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে গণটিকা দেওয়া হচ্ছে সেগুলো পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে শনিবার।

শিক্ষাপ্রতিষ্ঠান সবসময় পরিষ্কার রাখতে এবং মাস্ক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করে পাঠদান করতে শিক্ষকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন 
শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি, ক্লাস শুরুর প্রস্তুতি
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির বিষয়ে নতুন সিদ্ধান্ত আসছে
X
Fresh