Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৯
আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৫

হাসপাতালের একমাত্র সড়কটিতে রোগীদের ভোগান্তি

হাসপাতালের একমাত্র সড়কটিতে রোগীদের ভোগান্তি
রাজবাড়ীর পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের একমাত্র সড়ক

রাজবাড়ীর পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের একমাত্র সড়কটি খানাখন্দে ভরা। পুরো সড়কটিই চলাচলের অনুপযোগী। নেই সংস্কারের উদ্যোগ। হাসপাতালে সেবা নিতে এসে চরম দুর্ভোগ পোহাতে হয় রোগী ও স্বজনদের।।

পাংশা শহরে উপজেলা পরিষদের পূর্ব পাশ (চান্দুর মোড়) থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের একমাত্র সড়ক এটি। তিনশ'ত মিটার এ সড়কটিতে অসংখ্য ছোট ছোট গর্ত। সেই গর্তে বৃষ্টির পানি জমে থাকে।

গাড়িতে চড়ার পর থেকে নামার আগ পর্যন্ত ঝাঁকি আর ঝাঁকি। উপজেলার একটি পৌরসভা ও ১০ ইউনিয়নের মানুষ এ হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসে। এ ছাড়া পাশের কালুখালী ও খোকসা দুটি উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের মানুষও চিকিৎসা সেবা নিতে আসে এখানে। সবাইকেই এই সড়ক দিয়ে হাসপাতালে যেতে হয়। গর্ভবতী রোগীদের এ সড়কে সমস্যা বেশি হচ্ছে।

বুধবার হাসপাতালে গেলে বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা বেশ কয়েকজন রোগী আরটিভি নিউজকে জানিয়েছেন, রাস্তায় ঝাঁকিতে তাদের জীবন শেষ। চিকিৎসা নিতে এসে আরও বেশি অসুস্থ হয়ে পড়েছেন। এই রাস্তা দিয়ে অটো বা ভ্যানে আসার কোনো উপায় নেই। হাসপাতালের একটি মাত্র রাস্তার এই অবস্থা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়।

করোনার টিকা নিতে আসা আসমা বেগম (৪৫) আরটিভি নিউজকে বলেন, অনেক বয়স হয়ে গেছে। টিকা নিতে এসে ঝাঁকিতে যেভাবে মাজার ব্যথা শুরু হয়েছে তাতে মনে হয় আর বাঁচব না। জীবনে মনে থাকলে আর এই হাসপাতালে আসব না।

পাংশা পৌর মেয়র মো. ওয়াজেদ আলী মণ্ডল আরটিভি নিউজকে জানিয়েছেন, বর্তমানে আমাদের কোনো বাজেট নেই। নতুন করে বাজেট এলে সড়কটি সংস্কারের ব্যবস্থা করা হবে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS