Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

শিমুলিয়ায়-বাংলাবাজার নৌরুটে রাজধানীমুখী মানুষের ঢল 

শিমুলিয়ায়-বাংলাবাজার নৌরুটে রাজধানীমুখী মানুষের ঢল 
ছবি: আরটিভি নিউজ

কঠোর লকডাউনকে উপেক্ষা করে শিমুলিয়ায়-বাংলাবাজার নৌরুট দিয়ে প্রতিদিনের মতো আজও ঢাকায় ছুটছেন দক্ষিণাঞ্চলের কর্মজীবী মানুষ। বুধবার (৪ আগস্ট) দুপুরে সরজমিনে গিয়ে এই চিত্র দেখা যায়।

জানা গেছে. বুধবার (৪ আগস্ট) ভোর থেকেই মুন্সীগঞ্জের শিমুলিয়া প্রান্তে দক্ষিণবঙ্গের মানুষের উপচে পড়া ভিড়। ঘাটে স্বাভাবিকের চাইতে অনেক বেশি যাত্রী ছিল। এছাড়া পণ্যবাহীসহ ব্যক্তিগত গাড়ি ছিল চোখে পড়ার মতো। কঠোর বিধিনিষেধও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপার থামছে না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডাব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ জানান, ঘাটে ঢাকামুখী যাত্রীদের উপচেপড়া ভিড় রয়েছে।

এ নৌরুটে ভোর থেকে যাত্রী ও যানবাহন পারাপারে ১৭টি ফেরির মধ্যে ৪টি রো রো, ৬টি কেটাইপসহ ১০টি ফেরি চলাচল করছে। লঞ্চ ও স্পিডবোট চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। পণ্যবাহী যানবাহন ও ব্যক্তিগত গাড়িসহ প্রায় ২ শতাধিক গাড়ি রয়েছে পারের অপেক্ষায়।

তিনি আরও জানান, বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ খুব বেশি। বাংলাবাজার ঘাট থেকে আগত প্রতিটি ফেরিতেই চাপ রয়েছে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS