Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

টাঙ্গাইল (দক্ষিণ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২১, ১২:৫৫
আপডেট : ০৩ আগস্ট ২০২১, ১৩:৩০

৫ ঘণ্টায় যমুনায় বিলীন মসজিদ-মাদরাসা ও স্কুল 

৫ ঘণ্টায় যমুনায় বিলীন মসজিদ-মাদরাসা ও স্কুল 
ফাইল ছবি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের আলীপুর এলাকায় আবারও যমুনার তীব্র ভাঙন শুরু হয়েছে। এ সময় মসজিদ, মাদরাসা, প্রাথমিক বিদ্যালয় ও হাট বিলীন হয়ে গেছে।

সোমবার (২ আগস্ট) বিকেল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ভাঙনে ওই এলাকায় এ ঘটনা ঘটে। একই সঙ্গে হুমকির মুখে রয়েছে শত শত ঘরবাড়ি ও বসতভিটা।

৮নং ইউপি সদস্য আব্দুল খালেক বলেন, সোমবার (২ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ৩নং বেলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি ঘর, মাদরাসার ৩টি ঘর, মসজিদ ও হাটের জায়গা বিলীন হয়ে যায়। এসব প্রতিষ্ঠান থেকে শুধু কয়েকটা ব্রেঞ্চ বের করা সম্ভব হয়েছে। বাকি সব যমুনায় চলে গেছে। এ ছাড়া আশপাশের শত শত বাড়িঘর ও বসতভিটা হুমকির মুখে রয়েছে।

স্থানীয় বাসিন্দা রহিম উদ্দিন বলেন, আমাদের কপাল খারাপ। চোখের সামনে সবকিছু পানিতে তলিয়ে গেছে। কোন কিছুই সরাতে পারি নাই। এই সমস্যা কবে দূর হবে জানি না।

এলাকার রোকসা আক্তার বলেন, নদীর ভাঙন আমাদের ভাগ্যকে শেষ করে দিয়েছে। ৪ বার ঘরবাড়ি সরিয়েছি। এখন আর পারছি না এভাবে বাঁচতে। যমুনার ভাঙন শুরু হলে ভয় হয়।

ভাঙন-কবলিত এলাকা পরিদর্শন করে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম জানান, ভাঙন প্রতিরোধে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ জিওব্যাগ ফেলা হচ্ছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পুনর্নির্মাণের জন্য ব্যবস্থার করা জন্য ইউএনওকে দায়িত্ব দেয়া হয়েছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে টিন ও নগদ অর্থ সহায়তা দেয়া হবে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS