Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

বঙ্গবন্ধুর নামে ‘মাচাং’: সেই যুবলীগ নেতা ব'হিষ্কার

বঙ্গবন্ধুকে অবমাননার দায়ে যুবলীগ নেতা বহিষ্কার 
বঙ্গবন্ধুকে অবমাননার দায়ে যুবলীগ নেতা বহিষ্কার 

চলছে শোকের মাস আগষ্ট । আর এই মাসেই জাতির জনক বঙ্গবন্ধুর নাম দিয়ে একটি ম্যাচাং ( গ্ৰাম্য পরিবেশে বাঁশ দিয়ে তৈরি বসার স্থান) করে বিতর্কের জন্ম দিয়েছে বগুড়া সদরের নুনগোলায় একদল যুবক। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ম্যাচাং উদ্বোধনের ছবি পোষ্ট করলে এই বিতর্কের জন্ম হয়। স্থানীয় সে যুবলীগ নেতার নাম আনিছার রহমান খলিল।

তাকে দল থেকে বহিষ্কার করার পাশাপাশি পদ হারিয়েছেন সেই যুবলীগ নেতা। সোমবার (২ আগস্ট) রাতে বগুড়া জেলা যুবলীগ সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন এ তথ্য জানিয়েছেন।

এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি উঠেছে জাতির পিতার প্রতি অবমাননার দায়ে ঘটনার সাথে সকলকে বিচারের আওতায় আনার।

ইতোমধ্যে বগুড়ায় ‘বঙ্গবন্ধু মাচাং’ উদ্বোধন করায় দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে যুবলীগ নেতা আনিছার রহমান খলিলকে বহিষ্কার করা হয়েছে। তিনি বগুড়া সদরের নুনগোলা ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক।

জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন আরটিভি নিউজকে বলেন, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় যুবলীগ নেতা আনিছার রহমান খলিলকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কার করা হয়েছে।

জানা গেছে, যুবলীগ নেতা খলিল আসন্ন ইউপি নির্বাচনে বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নে সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করবেন। এ জন্য তিনি এলাকায় নির্বাচনী কাজ করে বেড়াচ্ছেন। গ্রামের লোকজন নিয়ে আড্ডা দেয়ার জন্য তিনি আশোকোলা দক্ষিণপাড়ায় রাস্তার মোড়ে বাঁশের মাচাং তৈরি করেন। আর সেই মাচাং-এর নাম দেয়া হয় ‘বঙ্গবন্ধু মাচাং’।

রোববার (১ আগস্ট) বিকেলে গোকুল ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামকে সাথে নিয়ে ‘বঙ্গবন্ধু মাচাং’-এর উদ্বোধন করেন। সোমবার ‘বঙ্গবন্ধু মাচাং’ উদ্বোধনের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS