Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

৬ স্বর্ণের বারসহ ১ জনকে আটক করেছে বিজিবি

৬ স্বর্ণের বারসহ ১ জনকে আটক করেছে বিজিবি
৬ স্বর্ণের বারসহ ১ জনকে আটক করেছে বিজিবি

বিজিবির রামু ব্যাটালিয়ন মরিচ্যা যৌথ চেকপোস্টে ৯৯৬ দশমিক ৩২ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ একজনকে আটক করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা যায়, করোনাভাইরাসের মহামারীর মধ্যেও সরকারকে কর ও ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে মালামাল পাচার করতে না পারে সে লক্ষ্যে বিজিবি নিয়মিত অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় রামু ব্যাটালিয়নের মরিচ্যা যৌথ চেকপোস্টে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, আন্তর্জাতিক চোরাচালানি চক্রের একজন সদস্য স্বর্ণালঙ্কার নিয়ে অবৈধভাবে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করছে। রোববার (১ আগস্ট) বিকেলে মরিচ্যা যৌথ চেকপোস্ট অতিক্রম করতে পারে। এর প্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়।

আনুমানিক বিকেল সাড়ে ৪টার দিকে একটি সিএনজি তল্লাশিকালে যাত্রীর আচরণ সন্দেজনক হওয়ার তাকে সিএনজি হতে তল্লাশির জন্য নামানো হয়। পরবর্তীতে অধিনায়কের উপস্থিতিতে সিএনজির যাত্রী মোঃ আবছার উদ্দিন (১৯) এর কোমরে প্যান্টের ভিতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় আনুমানিক ৬০ লাখ টাকা মূল্যমানের ৯৯৬ দশমিক ৩২ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বার এবং ১০ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে স্বর্ণের বারগুলো ১ আগস্ট সকালে বালুখালী সীমান্ত অতিক্রম করে ৩৬ লাখ টাকার বিনিময়ে মিয়ানমার থেকে কিনে দুপুরে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। উক্ত বারগুলো সে ঢাকা-সিলেট হয়ে ভারতে পাচার করবে। ভারতীয় স্বর্ণ পাচারকারীরা তাকে এর বিনিময়ে ৩ লাখ টাকা প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে।

বিজিবি আরও জানায়, অবৈধভাবে সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালানে জড়িত থাকায় তাকে আটক করে রামু থানায় সোপর্দ করা হয়েছে। তার কাছ থেকে উদ্ধারকৃত স্বর্ণালঙ্কার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS