Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

লঞ্চে জায়গা নেই, স্বাস্থ্যবিধি উপেক্ষিত

লঞ্চে জায়গা নেই, স্বাস্থ্যবিধি উপেক্ষিত
ছবি: আরটিভি

ভোলার লঞ্চঘাটগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এক দিনের জন্য লঞ্চ চলাচল শুরু হয়ে ভোলা থেকে লঞ্চ ও ফেরিতে ছুটছে ঢাকা ও চট্টগ্রামের হাজারো শ্রমজীবী যাত্রী।

আজ রোববার সকাল ৮টা থেকে ইলিশা লঞ্চ ঘাট থেকে এমভি দোয়েলপাখি, এমভি কর্ণফুলী-১৪সহ ছেড়ে যায় ৪টি লঞ্চ।

অপরদিকে চট্টগ্রামের উদ্দেশে লক্ষ্মীপুর মজুচৌধুরী ঘাট রুটে ছেড়ে যায়, সি-ট্রাক খিজির ৫, খিজির-৮, এসটি সুকান্তবাবু, এসটি ভাসা শহীদ সালাম, এমভি পারিজাত লঞ্চ ও ৩টি ফেরি।

জানা গেছে, করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই এসব লঞ্চ গন্তব্য ছেড়ে যাচ্ছে। তবে স্বাস্থ্যবিধি মানাতে বিআইডব্লিউটিএ, নৌ-পুলিশ, জেলা পুলিশ ও কোস্টগার্ডকে প্রচারণা চালাতে দেখা গেছে।

বিআইডব্লিউটিএর উপ-পরিচালক কামরুজ্জামান জানান, ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলার যাত্রীদের সুবিধার্থে সরকারের ঘোষণা অনুযায়ী লঞ্চ কর্তৃপক্ষকে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচল করতে বলা হয়েছে।

অন্যদিকে চাঁদপুর লঞ্চঘাটে অধিকাংশ লঞ্চই অতিরিক্ত যাত্রী ভোজাই করে স্বাস্থ্যঝুঁকি নিয়েই ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। ঘাটে যাত্রীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিআইডব্লিউটিএ, পুলিশ ও কোস্টগার্ড দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গার্মেন্টসহ রপ্তানিমুখী শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে রোববার দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত লঞ্চ চালুর সিদ্ধান্ত নেয় সরকার।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS