• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

রমেক হাসপাতালে রোগীদের জন্য এফবিসিসিআই’র চিকিৎসা সামগ্রী হস্তান্তর

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জুলাই ২০২১, ১১:২০
রমেক হাসপাতালে রোগীদের জন্য এফবিসিসিআই’র চিকিৎসা সামগ্রী হস্তান্তর
এফবিসিসিআই’র চিকিৎসা সামগ্রী হস্তান্তর

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলি। সবাই মিলে করোনাকে প্রতিরোধ করি এবং মাক্স পরি ও জীবন বাঁচাই এই আহবানে রংপুরে করোনা আক্রান্তদের জীবন বাঁচাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৫০ শয্যার করোনা বিশেষ ওয়ার্ডে চিকিৎসা সেবায় সহযোগিতায় এগিয়ে এসেছে দেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই।

গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) চিকিৎসা সহায়তার অংশ হিসেবে রংপুরের স্বাস্থ্য বিভাগের পরিচালক ও উপপরিচালকের নিকট মূল্যবান চিকিৎসা সরঞ্জামাদি হস্তান্তর করেন চেম্বার প্রেসিডেন্ট এবং এফবিসিসিআইর সিনিয়র সহসভাপতি।

জানা গেছে, গতকাল মঙ্গলবার দুপুরে রংপুর চেম্বার মিলনায়তনে চেম্বার সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী রংপুরের স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মোতাহেরুল ইসলাম এবং এফবিসিসিআই এর সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু স্বাস্থ্য বিভাগের উপপরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলামের হাতে ২টি হাইফ্লো নেজাল ক্যানুলা, ২টি অক্সিজেন কনসেন্টেটর ও ১০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন। এ সময় রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় ও চেম্বার পরিচালকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি ও বিসিআই এর সাবেক সভাপতি ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের পাশাপাশি এফবিসিসিআই মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে। ব্যবসায়ীরা সবাই তাদের নিজ নিজ অবস্থান থেকে এ ব্যাপারে এগিয়ে আসবেন।

তিনি বলেন, করোনা চিকিৎসা ব্যয়বহুল। রোগী শনাক্তের ঊর্ধ্বগতিতে শুধু সরকারি হাসপাতালে এই রোগের চিকিৎসার ভার সামলানো প্রায় অসম্ভব। দরিদ্র মানুষের চিকিৎসায় বেসরকারি হাসপাতালেও বিশেষ ব্যবস্থা নেয়া একান্ত জরুরি।

তিনি আরও বলেন সারাদেশে এফবিসিসিআই’র পক্ষ থেকে ১ কোটি ফেস মাস্কসহ ২০০০ অক্সিজেন সিলিন্ডার, ২০০ হাই ফ্লো ন্যাজেল ক্যানোলা, ২০০ অক্সিজেন কনসেনট্রেটর মেশিন বিতরণ এবং বিভিন্ন হাসপাতালের সামনে অক্সিজেন বুথ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

সভাপতির বক্তব্যে রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু করোনা মহামারীর দুর্যোগকালীন সময়ে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) রংপুরের মানুষের স্বাস্থ্য সেবার জন্য জরুরি চিকিৎসা সামগ্রী প্রদান করায় এফবিসিসিআই পরিচালনা পর্ষদকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বর্তমান পরিস্থিতি মোকাবেলায় দেশের সকল জনগণকে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান এবং দেশের সকল ব্যবসায়ী সম্প্রদায়কে নিজ নিজ অবস্থান থেকে পরিস্থিতি মোকাবেলায় সর্বত্মাক সহযোগিতা প্রদানের আহবান জানান।

জরুরি চিকিৎসা সরঞ্জামাদি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগুন পোহাতে গিয়ে দগ্ধ : রমেক হাসপাতালে ভর্তি ৪২, মৃত্যু ২
X
Fresh