Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

করোনাভাইরাসে প্রাণ হারালেন ভাষা সৈনিক সমেলা রহমান  

করোনাভাইরাসে প্রাণ হারালেন ভাষা সৈনিক সমেলা রহমান  
ভাষা সৈনিক সমেলা রহমান  

নীলফামারীর নারী ভাষাসৈনিক সমেলা রহমান (৮৭) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) বেলা ১১টার দিকে নীলফামারী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এই বিষয়টি নিশ্চিত করেছেন জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. অমল রায়।

ভাষা সৈনিক সমেলা রহমান জেলা শহরের শাহীপাড়া কলেজ সড়কের স্থায়ী বাসিন্দা ভাষা সৈনিক ও সঙ্গীতশিল্পী প্রয়াত ওয়ালিউর রহমানের সহধর্মিণী ছিলেন। মৃত্যুকালে তিনি ৭ ছেলে-মেয়েসহ অসংখ্য গুহগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, সমেলা রহমান চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি প্রথমডোজ ও ১৭ এপ্রিল দ্বিতীয় ডোজ করোনা টিকা নেন। গত ৭ জুলাই নীলফামারীতে র‌্যাপিড এন্টিজেন টেস্টে তার করোনা শনাক্ত হয়। এছাড়া তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। এদিকে গত ৯ জুলাই তাকে নীলফামারী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়।

সমেলা রহমানের ছোট ছেলে সুমন রহমান সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার (২২ জুলাই) বাদ আছর নামাজে জানাজা শেষে শহরের পৌর কবরস্থানে মাকে দাফন করা হবে।

উল্লেখ্য, ৫২ এর ভাষা আন্দোলনে নীলফামারীতে সমেলা রহমানসহ অনেকে সোচ্চার ছিলেন। নীলফামারীর সরকারী কলেজের শহীদ মিনারে ২৭ জনের নাম খোদাই করা রয়েছে। এই তালিকার মধ্যে ১১ জন নারী রয়েছেন। এদের মধ্যে একমাত্র সমেলা রহমান বেঁচে ছিলেন।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS