Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

৪ দিনে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় সাড়ে ১১ কোটি টাকা

৪ দিনে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় সাড়ে ১১ কোটি টাকা
ফাইল ছবি

ঈদ যাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গেল চার দিনে ১ লাখ ৫৪ হাজার ৫২৯টি যানবাহন পারাপার হয়েছে। শনিবার (১৮ জুলাই) থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের এসব যানবাহন পারাপার হয়। আর টোল আদায় হয়েছে ১১ কোটি ৬০ লাখ ৪০ হাজার ৩৫০ টাকা।

সেতু কর্তৃপক্ষ জানায়, শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৩ হাজার ৯১২টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা।

শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত ৩২ হাজার ৭১৩টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।

রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৩৯ হাজার ৪৮১টি যানবাহন পারাপার হয়। টোল আদায় হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা। সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬ টা পর্যন্ত সেতু দিয়ে ৪৮ হাজার ৪২৩টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয় ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। সবমিলিয়ে গেল ৪ দিনে ১ লাখ ৫৪ হাজার ৫২৯টি যানবাহন পারাপার হয়েছে। আর টোল আদায় হয়েছে ১১ কোটি ৬০ লাখ ৪০ হাজার ৩৫০ টাকা। এর মধ্যে উত্তরববঙ্গগামী যানবাহন বেশি পারাপার হয়েছে।

জানা যায়, দেশের দ্বিতীয় বৃহত্তম ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক। রাজধানী ঢাকার সঙ্গে সড়ক পথে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ মাধ্যম এই মহাসড়কটি। ঈদের সময় ঘরমুখো মানুষের যানবাহনের ভিড়ে এই মহাসড়কে সৃষ্টি হয় যানজটের। এ সড়ক দিয়ে প্রায় ২২ থেকে ২৩টি জেলার যানবাহন চলাচল করে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS