• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে শিশুরা পেল বাইসাইকেল

ঝিনাইদহ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৯ জুলাই ২০২১, ২২:২৭
পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে শিশুরা পেল বাইসাইকেল
শিশুরা পেল বাইসাইকেল

ঝিনাইদহের কালীগঞ্জে নামাজ পড়াতে উদ্বুদ্ধ করতে সাত শিশুকে সাইকেল উপহার দেওয়া হয়েছে। এছাড়া ১০ শিশুকে জায়নামাজ ও একটি করে নামাজ শিক্ষা বই ও মগ দেওয়া হয়।

সোমবার দুপুরে বাদ যোহর কালীগঞ্জ উপজেলা জামে মসজিদ থেকে এই সাইকেল শিশুদের হাতে তুলে দেন।

সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন ও উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিন ও মুসল্লিরা।

সম্প্রতি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা জামে মসজিদ কমিটি ঘোষণা করে কোনো শিশু যদি একাধারে ৪০ দিন পাঁচ ওয়াক্ত মসজিদে জামায়াতে নামাজ পড়ে তাহলে তাকে একটি সাইকেল দেওয়া হবে। সাথে তার অভিভাবকদের ফজর ও এশার নামাজ ছেলের সাথে জামায়াতে পড়তে হবে।

এরপর নির্ধারিত দিন থেকে ১৭ জন শিশু প্রতিযোগিতায় অংশ নেয়। যাদের প্রত্যেকের বয়স অনুর্ধ্ব ১০। শেষ পর্যন্ত সাত শিশু ও তার অভিভাবকরা শর্ত পূরন করতে পারায় এ সাইকেল উপহার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া বাকি ১০ শিশুকে বই, মগ ও জায়নামাজ দেওয়া হয়।

সাইকেল পেয়ে মাহদি মাসুম আরটিভি নিউজকে জানিয়েছে, আমি সাইকেল পেয়ে খুবই খুশি। আমি আর কখনোই নামাজ ছাড়বো না।

আহম্মেদ রেদুয়ান নামের অপর শিশু আরটিভি নিউজকে জানিয়েছে, আজকের সাইকেলটি আমার জীবনের সবথেকে বড় উপহার। আমি এমন খুশি আর কখনই হয়নি।

উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিন আরটিভি নিউজকে জানান, বর্তমান সময়ে আকাশ সংস্কৃতির ছোয়ায় আমাদের শিশুরা ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে। তাই আমরা শিশুদের নামাজের প্রতি আগ্রহী করে তুলতে এমন ঘোষণা দিয়েছিলাম। এজন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়, যে কমিটি এ ৪০ দিন তাদের পর্যবেক্ষণ করবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ আনোয়ারুল আজিম আনার তার বক্তব্যে বলেন, আমি আমার রাজনৈতিক জীবনে বহু সামাজিক সংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়েছি। তবে এমন অনুষ্ঠান দেখা হয়নি। এটাই আমার জীবনের শ্রেষ্ঠ অনুষ্ঠান। এমন অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমি আনন্দিত।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
সাপাহারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
রাজশাহীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
X
Fresh