Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

বান্দরবানে রিকশা পেয়ে কিছুক্ষণ কাঁদলেন বৃদ্ধ

বান্দরবানে রিকশা পেয়ে কিছুক্ষণ কাঁদলেন বৃদ্ধ
বান্দরবানে বৃদ্ধকে রিকশা উপহার দিলেন জেলা প্রশাসক

করোনা মহামারীতে অসহায় এক দরিদ্র বৃদ্ধকে রিকশা উপহার দিলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। আর এ রিকশা পেয়ে আনন্দে কিছুক্ষণ কাঁদলেন বৃদ্ধ রিকশাচালক মোঃ শাহজাহান। এসময় তিনি জেলা প্রশাসকের দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বৃদ্ধকে এ রিকশা প্রদান করা হয়। রিকশা পেয়ে খুশিতে তিনি জেলা প্রশাসক চত্বরে কিছুক্ষণ ঘুরে বেড়ান। পরে তিনি জীবিকার তাগিদে চলে যান নতুন রিকশা নিয়ে।

এসময় বৃদ্ধ রিকশাচালক মোঃ শাহজাহান বলেন, আমি করোনার কারণে লকডাউনে পরিবার পরিজন নিয়ে খুবই মানবেতর জীবন যাপন করছিলাম। বৃদ্ধ হয়ে যাওয়ায় সবার মতো কোন কাজ করতে পারছিলাম না। আবার অনেকের কাছে কাজের জন্য গেলে তারা কোন কাজও দিতে চাইতো না। আজ রিকশা পেয়ে আমি খুবই আনন্দিত।

রিকশা দেয়ার জন্য এসময় তিনি বান্দরবান জেলা প্রশাসককে ধন্যবাদ জানান ও তার দীর্ঘায়ু কামনা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, রিকশাচালক শাহজাহানের দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে এক ছেলে ও এক মেয়ে মারা গেছে। আরেক মেয়েকে বিয়ে দেবার পরও স্বামী তেমন আয় করতে না পারায় তারাও অসহায়। একমাত্র ছেলেটিও এইসএসসি পাশ করে বেকার। বৃদ্ধ রিকশাচালক এতদিন ভাড়া করা রিকশা নিয়ে যা আয় করতো তাতে সংসার চালাতে কষ্ট হতো। পরে তিনি জেলা প্রশাসককে তার পরিবারের বিষয়ে বর্ণনা করে আবেদন করলে আজ তাকে এ রিকশা প্রদান করা হয়।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজ বলেন, করোনা মহামারীতে অনেক হতদরিদ্ররা কোন কাজ করতে না পেরে অতিকষ্টে দিন অতিবাহিত করছেন। আজ এক বৃদ্ধকে তার অসহায়ত্বের কথা বিবেচনা করে একটি রিকশা দেয়া হয়েছে। ভবিষ্যতেও অসহায়দের মাঝে এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান, মোঃ রুবেল ও শিমন সরকারসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS