Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

তিন কোটি টাকা টোল আদায় বঙ্গবন্ধু সেতুতে

তিন কোটি টাকা টোল আদায় বঙ্গবন্ধু সেতুতে

গত ২৪ ঘন্টায় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ৩৩ হাজার পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে প্রায় তিন কোটি টাকা। এসময় গণপরিবহন ছাড়াও অন্যান্য পরিবহনও পার হয় বঙ্গবন্ধু সেতু।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা হতে রবিবার (১৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় যাত্রীবাহি বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন মিলিয়ে ৩২ হাজার ৭১৩টি পরিবহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা। এরমধ্যে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় ১৭ হাজার ৪৩টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৭ হাজার ৫৯০ টাকা এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৬৭০টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩৯ লাখ ২২ হাজার ৯৭০ টাকা।

তবে গতকালের টোল আদায়ের পরিমাণ ছিল ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০টাকা। যা গেলো ২৪ ঘন্টায় প্রায় ১০ লাখ টাকা টোল আদায় কমেছে। কমেছে পরিবহনের সংখ্যাও।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গেল ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে যে টোল আদায় হয়েছে সেটা তার আগের ২৪ ঘন্টায় বেশি ছিল। রবিবারও মহাসড়কে পরিবহনের ব্যাপক চাপ রয়েছে। শনিরবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা টোল আদায় হয়েছে। এতে সেতু দিয়ে ৩২ হাজার ৭১৩টি পরিবহন পারাপার হয়েছে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS