Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২১, ১০:৪৩
আপডেট : ১৫ জুলাই ২০২১, ১০:৪৮

দৌলতদিয়া ঘাটে ৬ কিলোমিটার দীর্ঘ যানজট 

দৌলতদিয়া ঘাটে ৬ কিলোমিটার দীর্ঘ যানজট 
দৌলতদিয়া ঘাটে দীর্ঘ যানজট 

সরকার-ঘোষিত লকডাউন শেষে লঞ্চ ও গণপরিবহন চলাচলের নির্দেশনা দেয়া হয়েছে। এদিকে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি দেখা গিয়েছে। নদীতে তীব্র স্রোত ও পশুবাহী ট্রাকের চাপে দৌলতদিয়া ফেরিঘাটে যানজট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকেই ঢাকা-মাওয়া মহাসড়ক ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দূরপাল্লার বাসসহ সব ধরনের গনপরিবহন চলাচল করতে দেখা গেছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে ফেরিঘাটে গিয়ে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের প্রায় ৬ কিলোমিটার এলাকা পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি রয়েছে।

এতে দীর্ঘ সময় নদী পারের অপেক্ষায় থেকে যাত্রী ও যানবাহন চালকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ ও গরমে পশুবাহী ট্রাকগুলোতে থাকা পশু ও ব্যবসায়ীরা পড়েছেন চরম ভোগান্তিতে। এতে ট্রাকে থাকা পশুগুলোও অসুস্থ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

কুষ্টিয়া থেকে ঢাকাগামী জামাল হোসেন আরটিভি নিউজকে বলেন, বুধবার (১৪ জুলাই) রাত সাড়ে ৯টা থেকে ঘাট এলাকায় বসে আছি। এখনো ফেরিতে উঠতে পারিনি। কখন উঠতে পারবো তাও জানি না। এই ভাবে বসে থাকলে অসুস্থ হয়ে যাবো।

গরু ব্যবসায়ী আদনান হোসেন আরটিভি নিউজকে বলেন, রাত থেকে গরু নিয়ে ঘাটে অপেক্ষা করছি। কখন ফেরিতে উঠবো এখনো বলতে পারছিনা। গরুগুলো এই ভাবে থাকতে থাকতে অসুস্থ হয়ে যাবে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির উপমহাব্যবস্থাপক ফিরোজ শেখ জানান, এই রুটে ১৫টি ফেরি চলাচল করছে। নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় তীব্র স্রোত রয়েছে। এ ছাড়াও পশুবাহী ট্রাকের চাপের কারণে দৌলতদিয়া ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ জট সৃষ্টি হয়েছে।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS