Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত, নিখোঁজ এক

ছবি সংগৃহীত।

লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের মহিষতুলি বারোঘড়ি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী বিএসএফ’র গুলিতে নিহত হয়েছেন সুবল চন্দ্র রায় ওরফে সাদ্দাম (৩০) নামের এক যুবক।

এছাড়া নিখোঁজ রয়েছেন অপর যুবক ভরত চন্দ্র রায় (৩২)। নিহতের মরদেহ ভারতে নিয়ে গেছে বিএসএফ। আজ বুধবার (১৪ জুলাই) ভোর সাড়ে ৪টা থেকে ৫ টার মধ্যে ভারত থেকে বাংলাদেশে গরু আনার সময় ওই সীমান্তে বিএসএফ’র গুলিতে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান আজ ভোররাতে ১০-১২ জনের একটি দল ভারতে যায় গরু আনার জন্য। ভারত থেকে গরু আনার সময় ভারতের কোচবিহার জেলার সিতাই থানার কৈমারী বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা গুলি বর্ষণ করে। এসময় সুবল ও ভরত গুলিবিদ্ধ হলে সুবল চন্দ্র ঘটনাস্থলেই মারা যান। গুলিবিদ্ধ অবস্থায় ভরত পালিয়ে যায়। অন্যরা অক্ষত অবস্থায় বাংলাদেশে পালিয়ে আসে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের লোহাকুচি ক্যাম্পের কমান্ডার সুবেদার ফরিদ উদ্দিন জানান, বিএসএফ’র গুলিতে একজন নিহত হয়েছেন কিন্তু নিহত ব্যক্তি বাংলাদেশি না ভারতীয় এটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে বিএসএফ এখনো আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানায়নি। সীমান্তে ৯২০ ও ৯২১ নম্বর মেইন পিলারের মাঝখানে মহিষতুলি বারোঘড়ি সীমান্তে ভারতের কোচবিহার ৭৫ বিএসএফ ব্যাটালিয়েনের কৈমারী ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা গুলি বর্ষণ করলে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়ার পরই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS