Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২১, ১৩:১৯
আপডেট : ১৪ জুলাই ২০২১, ১৩:৪২

করোনায় মৃত নারীকে গোসল করালেন ইউএনও

মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪০৯ চিকিৎসক নেবে পিএসসি
বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (ফাইল ছবি)

করোনায় আক্রান্ত হয়ে মারা যাবার পর বগুড়ার সোনাতলায় এক নারীর জানাজার গোসল করাতে এগিয়ে আসেননি এলাকার কেউ। এখবর পেয়ে নিঃসন্তান ঐ নারীর জানাজার গোসল করিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন।

জানা যায়, কেউ রাজি না হওয়ায় বগুড়ার সোনাতলায় করোনায় আক্রান্ত হয়ে রিনা বেগম (৫৫) নামে এক মৃত নারীকে গোসল করিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন। মঙ্গলবার দিনগত রাত ২টার দিকে উপজেলার জোড়গাছা ইউনিয়নের কুশাহাটা গ্রামে উপস্থিত হয়ে তিনি ওই নারীকে দাফনের জন্য গোসল করান।

এলাকাবাসী জানায়, কুশাহাটা গ্রামের রিনা বেগম ও তার স্বামী মোতালেব হোসেন বেশ কিছুদিন যাবত করোনায় আক্রান্ত হয়ে গ্রামেই চিকিৎসাধীন ছিলেন। গত মঙ্গলবার রিনা বেগমের অবস্থা গুরুতর হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বিকেল ৩টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত রিনা বেগমকে বাড়িতে নিয়ে এলে দাফনের গোসলের জন্য পরিবার পরিজনসহ এলাকার কেউ রাজি হয়নি। খবরটি জানতে পেরে নিজ থেকেই স্বতঃস্ফূর্তভাবে গোসল করাতে এগিয়ে আসেন সোনাতলার ইউএনও সাদিয়া আফরিন। তিনি করোনায় আক্রান্ত মৃত রিনা বেগমকে গোসল করান। পরে জানাজা শেষে তাকে দাফন করা হয়। জানাজায় ১৫ জন অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন সোনাতলা থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, পুলিশ পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন, জোড়গাছা ইউনিয়নের চেয়ারম্যান রোস্তম আলী মণ্ডল।

সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, আমি লোকমুখে জানতে পারি করোনায় মৃত নারীকে কেউ জানাজার জন্য গোসল করাতে রাজি হচ্ছিল না। মৃত নারীর কোনো সন্তানও নেই। তখন আমি সেখানে গিয়ে গোসল করিয়ে দেই। এটা আমি মানবিক দায়িত্ব বোধের জায়গা থেকেই করেছি।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS