• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিল সমর্থকদের উদ্দেশ্যে আর্জেন্টিনার সর্মথকদের প্রতিবাদ লিপি

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২১, ১৫:৩৬
ব্রাজিল সমর্থকদের উদ্দেশ্যে আর্জেন্টিনার সর্মথকদের প্রতিবাদ লিপি
আর্জেন্টিনার সর্মথকদের প্রতিবাদ লিপি

ফুটবল নিয়ে তর্ক-বিতর্ক বা লড়াইয়ের যেন শেষ নেই। বিশেষ করে সেটি যদি হয় ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে, তাহলে তো আর কথাই নেই। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে দুই দলের সমর্থকদের মারপিটের ঘটনাও ঘটেছে। তবে নওগাঁয় আর্জেন্টিনা সমর্থকদের সঙ্গে তর্কে জড়াবে না এমন অঙ্গীকার করে ২০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর করেছে এক ব্রাজিল সমর্থক। এরই প্রেক্ষিতে আর্জেন্টিনার সর্মথকরাও মুখ খুলেছেন।

প্রতিবাদটি আরটিভি নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো-

বর্তমানে কোপা আমেরিকান টুর্নামেন্টের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা-ব্রাজিল। সেমিফাইনালের ম্যাচ থেকে আমাদের দেশে এই দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়তে দেখা গেছে। কথা কাটাকাটির সঙ্গে মারামারিতেও লিপ্ত হচ্ছেন ফুটবল সমর্থকরা। সর্বশেষ নওগাঁর নিয়ামতপুরে সেই রকমই একটি সংবাদ ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে ভাইরাল হয়েছে।

আমরা সারা বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের প্রতিনিধি হিসেবে নওগাঁর নিয়ামতপুর উপজেলা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্জেন্টিনা সম্বন্ধে ব্রাজিল সমর্থকরা যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

প্রতিবাদ লিপি,

আমরা আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী নওগাঁ নিয়ামত পুর থেকে লিখিতভাবে প্রতিবাদ লিপিতে স্পষ্টভাবে বলতে চাই যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্জেন্টিনার সমর্থকদের সম্পর্কে যে কুরুচিপূর্ণ মতবাদ প্রচার করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমরা আমাদের প্রতিবাদ থেকে স্পষ্টভাবে এই তথ্যগুলো বলতে চাই যে, ব্রাজিলের সমর্থকরা আজ হয়ত ভুলে গেছে তারা সর্বশেষ কবে ফিফা ওয়ার্ল্ডকাপ ফাইনাল খেলেছে। ব্রাজিলের সমর্থকরা আজ হয়ত জানেন নাযে, আমরা কোপা আমেরিকায় ১৪ বারের চ্যাম্পিয়ন। আমি আমার বক্তব্যে আরও বলতে চাই যে, ব্রাজিলের সমর্থকরা মেসির কথা আসলে তারা বকার মত আমাদের দিকে তেড়ে আসে।

আর্জেন্টিনার সকল কিংবদন্তি খেলোয়ার সারা বিশ্বের-ফুটবলকে পরিপূর্ণতা দিয়েছে যা মেনে নিতে ব্রাজিলের সমর্থকরা মূর্খতার প্রমাণ দেয়। আরেকটি বিষয়ে তাদের দৃষ্টি আকর্ষণ করছি যে, ব্রাজিলের শ্রেষ্ঠ অর্জন 7up খাওয়ার পেছনে তারা জার্মানের চেয়ে আর্জেন্টিনাকে বেশি দায়ী মনে করেন।

পরিশেষে আমরা বাংলাদেশ সহ সারা বিশ্বের আর্জেন্টিনা প্রেমীদের পক্ষ থেকে তাদের মিথ্যাচারের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh