• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কাবিন ছাড়া বিয়ে, পিতৃপরিচয়ের দাবিতে মামলা

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২১, ১০:০৮
কাবিন ছাড়া বিয়ে পর পিতৃপরিচয়ের দাবিতে মামলা
গ্রেপ্তারকৃত হাসান আলী

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ৫ মাসের শিশুর বাবার স্বীকৃতি চেয়ে দায়ের করা মামলায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৬ জুলাই) সকালে হাসান আলীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে ওই দিন বিকেলে হাসান আলীকে আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। এর আগে সোমবার (৫ জুলাই) রাতে ওই কিশোরীর বাবা হাসান আলীকে আসামি করে গৌরীপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।

আরও পড়ুন...রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

গ্রেপ্তারকৃত ব্যক্তি উপজেলার সিধলা ইউনিয়নের গোবড়া গ্রামের মো. হাসিম উদ্দিনের ছেলে হাসান আলী।

পরিবার সূত্রে জানা গেছে, ভুক্তভোগী কিশোরী (১৬) গৌরীপুর উপজেলার বাসিন্দা। গত বছরের ৬ মার্চ ওই কিশোরী রাতের বেলা প্রাকৃতিক ডাকে ঘর থেকে বের হলে অগোচরে হাছান ঘরে ঢুকে কিশোরীকে জোরপূর্বক ধর্ষণ ও ভিডিও ধারণ করে। পরবর্তী সময়ে ভিডিও ছড়িয়ে দেখার ভয় দেখিয়ে হাছান একাধিকবার ওই কিশোরীকে ধর্ষণ করে। এতে সে অন্তঃসত্তা হয়ে পড়ে।

আরও পড়ুন...ফাঁকা বাড়িতে পুত্রবধূকে ধর্ষণ করলেন শ্বশুর

এদিকে ঘটনা জানাজানি হলে ভুক্তভোগী কিশোরীর পরিবার হাছান আলীকে বিয়ে করার জন্য চাপ দিলে কিশোরীর বয়স হয়নি বলে কাবিননামা না ছাড়াই তাকে ইসলামী শরীয়াহ মোতাবেক বিয়ে করে।

এর পরে কিশোরীর পরিবারের পক্ষ থেকে বিয়ের কাবিননামা রেজিস্ট্রির জন্য চাপ দেয়া হলে ভুক্তভোগীকে বাড়ি থেকে বের করে দেয় হাছান। এমতাবস্থায় অবস্থায় চলতি বছরের ২৮ জানুয়ারি ওই কিশোরী একটি কন্যা শিশু প্রসব করে। বর্তমানে কন্যা শিশুটির বয়স ৫ মাস। পরবর্তী সময়ে ওই কিশোরী সন্তানসহ হাছানের বাড়িতে গেলে সন্তানের পিতৃত্ব অস্বীকার করে এবং মারধর করে বাড়ি থেকে বের করে দেয়।

গৌরীপুর থানার ওসি খান আবদুল হালিম সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলা দায়ের করার পর আসামি হাছান আলীকে গ্রেপ্তার করে আদালতের নির্দেশে জেল হাজতে পাঠানো হয়েছ।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh