• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া তরুণী

বেনাপোল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ জুন ২০২১, ০৮:৪০
দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া তরুণী
ফাইল ছবি

ভারতে পাচারের শিকার হওয়া এক তরুণীকে (২০) ২ বছর পর বেনাপোল বন্দর দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

সোমবার (২১ জুন) বিকেলে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে। দেশে ফেরত আসা তরুণী নড়াইল জেলার লোহাগড়ার বাসিন্দা।

বেনাপোল পোর্ট থানা উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বলেন, দেশে ফেরত আসা তরুণীকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। তারপর তার করোনাভাইরাস টেস্ট করা হবে। করোনা নেগেটিভ রিপোর্ট আসলে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বেসরকারি উন্নয়ন সংস্থা ‘জাস্টিস অ্যান্ড কেয়ার’-এর যশোর শাখার ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, ভালো কাজের প্রলোভনে দালালচক্রের খপ্পরে পড়ে ওই তরুণী সীমান্তে অবৈধপথে ভারতে গিয়েছিলেন। পাচারকারীরা তাকে ভালো কাজ না দিয়ে মুম্বাইয়ে ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত করে। এ সংবাদ পেয়ে ভারতীয় পুলিশ অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে।

তিনি জানান, পরে ভারতীয় পুলিশ তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে আদালতে সোপর্দ করে। সেখান থেকে ভারতীয় একটি এনজিও সংস্থা তাকে ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। এরপর ভারত সরকারের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটে তাকে দেশে ফেরত পাঠানো হয়।

এ বিষয়ে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ইমিগ্রেশনে আনুষ্ঠানিকতা শেষে ওই তরুণীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
বাসরের পর লাপাত্তা স্বামী, শ্বশুরবাড়িতে অবস্থান তরুণীর
X
Fresh