Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ২১:২৯

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দুই পক্ষে মারামারি, আহত ৪

ফাইল ছবি

চট্টগ্রাম সরকারি কলেজের ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মারামারির ঘটনা ঘটেছে। এতে অন্তত চারজন আহত হয়েছেন।

বুধবার(১৬ জুন) বেলা একটার দিকে কলেজের পাশে প্যারেড কর্নারের মুখে এ ঘটনা ঘটে।

কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিকের অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটে। বিবদমান এক পক্ষ দেশীয় অস্ত্রসহ এক যুবককে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে।

এ ঘটনায় আহত ব্যক্তিরা হলেন ইংরেজি বিভাগের সম্মান চূড়ান্ত বর্ষের ছাত্র আবদুল্লাহ আল সাইমন (২৩), গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের আবু তোরাব (২২) ও চতুর্থ বর্ষের সাফায়েত হোসেন (২৪) এবং স্নাতক পাস কোর্সের তৃতীয় বর্ষের ছাত্র আবদুল মালেক।

চারজনই চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের অনুসারী হিসেবে পরিচিত। তাদের মধ্যে আবদুল্লাহ আল সাইমন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের উপক্রীড়াবিষয়ক সম্পাদক। সাইমন ও মালেককে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে এ ঘটনায় উভয় পক্ষই একে অপরকে দোষারোপ করছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষ কলেজের বাইরে প্যারেড কর্নারে মারামারিতে লিপ্ত হয়।এতে দু–তিনজন আহত হয়েছেন। তবে করোনার কারণে কলেজ ও ছাত্রাবাস এখন বন্ধ রয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মারামারির সময় উভয় পক্ষের কয়েকজনের হাতে দেশীয় ধারালো অস্ত্র দেখা গেছে। তাদের মধ্যে বহিরাগতও ছিল বলে অভিযোগ পাওয়া যায়।

সভাপতি মাহমুদুল করিমের অনুসারীরা সৌরভ সাহা নামের একজনকে রামদাসহ ধরে পুলিশের হাতে তুলে দেন।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম এ ঘটনার জন্য ২০১৯ সালে র‍্যাবের হাতে গ্রেপ্তার হওয়া চকবাজার এলাকার কথিত যুবলীগ নেতা নুর মোস্তফা ওরফে টিনু ও তার অনুসারীদের দায়ী করেছেন। তিনি বলেন, নুর মোস্তফা বহিরাগতদের ক্যাম্পাসে এনে তাদের কর্মীদের ওপর হামলা চালিয়েছেন। এ ঘটনায় সাধারণ সম্পাদক সুভাষ মল্লিকও জড়িত বলে তার অভিযোগ।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক ওরফে সবুজ যুবলীগ নেতা নুর মোস্তফার অনুসারী হিসেবে পরিচিত। সুভাষ মল্লিক বলেন, সভাপতির অনুসারীরা ‘টোকাইদের’ নিয়ে তাদের ওপর হামলা করেছেন।

এম/এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS