• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আশুলিয়ায় বিক্ষোভে শ্রমিক-পুলিশের ধাওয়া, নারী নিহত

আশুলিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ জুন ২০২১, ১৪:৪৩
আশুলিয়ায় বিক্ষোভে শ্রমিক-পুলিশের ধাওয়া, নারী নিহত
ফাইল ছবি

সাভারের আশুলিয়ার ইপিজেডে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে গার্মেন্টস শ্রমিকরা। এতে শ্রমিক ও পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পালাতে গিয়ে সড়কের আইল্যান্ডে (বিভাজক) বাড়ি খেয়ে জেসমিন বেগম (৩০) নামে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন।

আজ রোববার (১৩ জুন) সকালে পুলিশের ধাওয়ায় পড়ে গিয়ে এই দুর্ঘটনা ঘটে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়, সেখান থেকে দুপুর সোয়া ১২টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের স্বামী মো. মাহবুব জানান, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ডের চাকরি করি। আমার স্ত্রী আশুলিয়া ইপিজেড গোলটেক্স গার্মেন্টসে চাকরি করে। সকালে গার্মেন্টসে যাওয়ার সময় বেতন ভাতার দাবিতে পুলিশ-শ্রমিক ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় পালাতে গিয়ে টিয়ারশেলের ধোঁয়ায় কিছু দেখতে পায়নি তিনি। পরে আইল্যান্ডের উপর পড়ে মাথায় আঘাত পেয়ে অচেতন হয়ে পড়ে। তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাই, সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক জানান আগেই মারা গেছে জেসমিন।

মাহবুব জানান, তারা আশুলিয়ার মধুপুরে এক ছেলে ও এক মেয়েকে নিয়ে ভাড়া বাসায় থাকেন। তার স্ত্রীর খুলনার ডুমুরিয়া থানার খাজুরিয়া গ্রামের আকাম সরদারের মেয়ে।

শ্রমিকরা জানায়, বকেয়া বেতনের দাবিতে সকালে ইপিজেডের গেইটের সামনে জড়ো হয়ে ঢাকা-চন্দ্রা মহাসড়কে অবস্থান নেয় শ্রমিকরা। এসময় যান চলাচল বন্ধ হয়ে যায়। তিন-চারটি গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে শ্রমিকেরা। এতে বিকেএসপির আম্পায়ারবাহী গাড়ির লুকিং গ্লাস ভেঙে যায়। পরে শিল্পপুলিশ জল কামান ও ৫০ থেকে ৬০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করলে শ্রমিকরা ছোটাছুটি করে পালানোর চেষ্টা করে। এসময় গোলটেক্স গার্মেন্টসের জেসমিন বেগম নামের এক শ্রমিক আইল্যান্ডের উপর পড়ে আহত হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া সংবাদ মাধ্যমকে জানান, আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়ায় পালাতে গিয়ে একজন পোশাক শ্রমিক আহত হয়। তাকে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এমএন/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
হিলিতে গরুবাহী ভটভটির ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত 
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
X
Fresh