Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

বরিশাল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ২২:৫০

বরিশালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৭৯ জন

বরিশালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৭৯ জন
বরিশালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীরা (ফাইল ছবি)

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ১৭৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। যদিও এই সময়ে কারও মৃত্যু হয়নি। এই নিয়ে পাঁচ মাস ১২ দিনে বিভাগে ৬১ হাজার ৬৪ জন আক্রান্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানায়, ১ জানুয়ারি থেকে ১২ জুন পর্যন্ত বরিশালে আট হাজার ৩৫৩ জন, পটুয়াখালীতে ১২ হাজার ১৯৯ জন, ভোলায় ১৬ হাজার ১৯৮ জন, পিরোজপুরে আট হাজার ৫৪৮ জন, বরগুনায় নয় হাজার ১৯৯ জন, ঝালকাঠিতে ছয় হাজার ৪৪৯ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

বরিশাল বিভাগে এখন পর্যন্ত ২২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে বরিশালের ছয় জন, পটুয়াখালীর আট জন, ভোলার দুই জন, পিরোজপুরে একজন ও বরগুনার পাঁচজন। আক্রান্তের মধ্যে ৬০ হাজার ৬৪৮ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস শনিবার (১২ জুন) দুপুরে এসব তথ্য নিশ্চিত করে বলেন, ৪০টি উপজেলায় শুরুতে ১৮টি উপদ্রুত অঞ্চল চিহ্নিত করে মেডিকেল টিম কাজ করেছে। বর্তমানে এলাকা বাড়িয়ে ৪৭টি করা হয়েছে। এসব অঞ্চলে ৪০৫টি মেডিকেল টিম কাজ করছে। এছাড়া বৃষ্টি হওয়ায় ডায়রিয়ার সংক্রমণের হার কমে এসেছে। ডায়রিয়া মোকাবিলায় পর্যাপ্ত আইভি স্যালাইন মজুদ আছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS