Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮

‘পৃথিবীতে মুক্তিযোদ্ধাদের এমনভাবে সম্মানিত করার নজির নাই’

‘পৃথিবীতে মুক্তিযোদ্ধাদের এমনভাবে সম্মানিত করার নজির নাই’

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, যতদিন শেখ হাসিনা এ দেশের নেতৃত্বে রয়েছেন ততদিন মুক্তিযোদ্ধাদের সম্মানহানী ঘটবে না। শেখ হাসিনার সরকারের সময় এদেশের বীর মুক্তিযোদ্ধারা সর্বোচ্চ সুবিধা পেয়ে থাকেন। সরকার বীর মুক্তিযোদ্ধাদের সম্মান হিসাবে তাদের বসবাসের জন্য বীর নিবাস নামের উন্নত ধরনের পাকা ভবন প্রদান, তাদের যাতায়াতের জন্য সরকারি পরিবহনে ভাড়া মওকুফসহ তাদের ২০ হাজার টাকা করে সম্মানী ভাতা প্রদান করছেন। পৃথিবীর হতিহাসে এমনভাবে মুক্তিযোদ্ধাদের সম্মানিত করার নজির নেই।

আজ বুধবার (৯ জুন) জেলার নাজিরপুরে মুক্তিযোদ্ধা যাদুঘরের ভিত্তিপ্রস্থর স্থাপন, প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে সাহায্য প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের মুক্তিযোদ্ধারা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। পাক হানাদারদের দোসর জামায়াতের নেতৃত্বে দেশের স্বাধীনতা বিরোধী শক্তিরা দেশে হত্যাকাণ্ডসহ ধ্বংসযজ্ঞ চালিয়েছিল। কিন্তু জিয়াউর রহমানসহ খালেদা জিয়ার শাসন আমলে সেই জামায়াতসহ স্বাধীনতা বিরোধী শক্তির দোসর আলী হাসান মোজাহিদের গাড়িতে জাতীয় পতাকা দিয়ে বিএনপি সরকার দেশের মুক্তিযোদ্ধা ও জাতীয় পতাকাকে অপমানিত করেছে।

এসএস

RTV Drama
RTVPLUS