Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮

ভারতীয় ব্যবসায়ীদের দাবি মেনে নিয়ে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি শুরু

ভারতীয় ব্যবসায়ীদের দাবি মেনে নিয়ে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি শুরু
ফাইল ছবি

আজ সকাল থেকে দুপুর পর্যন্ত আধাবেলা আমদানি রপ্তানি বন্ধ রাখলেও ভারতের ব্যবসায়ীদের আংশিক শর্ত মেনে নেয়ায় স্বাভাবিক রয়েছে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি-রফতানি।

বুধবার (০৯ জুন) দুপুর সাড়ে ১২টায় ভারত থেকে পণ্য বোঝাই একটি ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে এই কার্যক্রম চালু হয়।

ভারতীয় ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মানতে অনীহা প্রকাশ করে গত ৬ই মে বাংলাদেশের ব্যবসায়ীদের চিঠির মাধ্যমে বুধবার (৯ মে) থেকে হিলি স্থলবন্দর দিয়ে রপ্তানি বন্ধের ঘোষণা দেয়। এদিকে সকাল থেকে বন্দরের আমদানি রফতানি বন্ধ হয়ে যায়। পরে ভারতীয় এক্সপোর্টার এন্ড সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের দেয়া ৪টি শর্ত বাংলাদেশের ব্যবসায়ীরা আংশিক মেনে নেয়ায় আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

বাংলা-হিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ জানান, তাদের দাবির প্রেক্ষিতে বিকেল সাড়ে ৪টার মধ্যে পণ্যবাহী ট্রাক পূর্বের ন্যায় স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে।

হিলি আমদানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ হারুন জানান, দাবির প্রেক্ষিতে কাঁচামাল আমদানিকে অগ্রাধিকার দিয়ে বিকেল ৪টা পর্যন্ত পণ্যবাহী ট্রাক ভারত থেকে দেশে প্রবেশ করবে। আগে ট্রাক সংখ্যা লিমিটেড ছিলো এখন সেটা নেই। আগামী শুক্রবার দু‘দেশের ব্যবসায়ীদের বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত হবে।

জিএম

RTV Drama
RTVPLUS