Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮

টাঙ্গুয়ার হাওরে মেছোবাঘ মে'রে উল্লাস

টাঙ্গুয়ার হাওরে মেছোবাঘ মেরে উল্লাস
প্রতীকী ছবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরের সংরক্ষিত বন থেকে একটি মেছোবাঘকে বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে ও পিটিয়ে খুন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (৮ জুন) বিকেলে ওই হাওরের গোলাবাড়ি গ্রামে এ ঘটনাটি ঘটে। পরে মেছোবাঘকে হাওরে ফেলে দেয়া হয়। এটি দৈর্ঘ্যে তিন ফুট ও প্রস্থে দুই ফুটের বেশি ছিল।

স্থানীয়রা জানান, গত এক সপ্তাহ ধরে টাঙ্গুয়ার হাওরের গোলাবাড়ি গ্রামের একটি বাঘ রয়েছে বলে চারদিকে সংবাদ ছড়িয়ে পড়ে। এ কারণে আতঙ্কে বসবাস করছিল এলাকাবাসী। এরপর মঙ্গলবার (৮ ‍জুন) বিকেলে স্থানীয়রা ঐক্যবদ্ধ হয়ে কুড়াল ও লাঠি নিয়ে মেছোবাঘটিকে খুঁজতে থাকে।

একপর্যায়ে গোলাবাড়ি গ্রামের একটি হাওরে বাঘটিকে দেখতে পান তারা। এ সময় প্রথমে মাছ মারার কুচ দিয়ে মেরে আহত করা হয় বাঘটিকে। পরে কুড়াল ও লাঠি দিয়ে পিটিয়ে এটিকে খুন করে এলাকাবাসী। পরে মৃত মেছোবাঘটিকে হাওরে ফেলে দেন তারা। এ সময় মেছোবাঘটিকে খুনের পর এক আনন্দ মিছিল বের করেন তারা। পরে বাঘ মারার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে সবার নজরে আসে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির জানান, টাঙ্গুয়ার হাওরে পিটিয়ে মেছোবাঘ মারার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি বনবিভাগকে অবগত করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে সুনামগঞ্জ বন বিভাগের রেঞ্জ অফিসার চয়ন ব্রত চৌধুরী জানান, তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছিল। তবে সেখানে কোন কিছু পাওয়া যায়নি।

জিএম

RTV Drama
RTVPLUS