Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২১, ২০:৩৩
আপডেট : ০৭ জুন ২০২১, ২০:৪০

চাঁপাইনবাবগঞ্জে লকডাউন শিথিল

চাঁপাইনবাবগঞ্জে লকডাউন শিথিল
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং

চাঁপাইনবাবগঞ্জে ১৪ দিনের কঠোর লকডাউনের মেয়াদ শেষে তা আর বাড়ানো হয়নি। আজ রাতে ২য় দফা লকডাউন শেষ হচ্ছে। এর বিপরীতে দেওয়া হয়েছে ৭ দিনের বিশেষ বিধিনিষেধ।

সোমবার (৭ জুন) সন্ধ্যা ৬টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এ ঘোষণা দেন। সেখানে ১১টি বিধিনিষেধের বিষয়ে জানানো হয়েছে।

সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে ১৬ জুন পর্যন্ত নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিধিনিষেধগুলো হলো-সব ধরনের দোকানপাট ও শপিংমল বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ক্রেতা ও বিক্রেতাকে স্বাস্থ্যবিধি মানতে হবে। মোটরসাইকেলে চালক ব্যতীত অন্য কেউ থাকতে পারবেন না।

আরও পড়ুন...মঙ্গলবার গ্যাস থাকবে না যেসব এলাকায়

এ সময় জেলা প্রশাসক বলেন, বিশেষ বিধিনিষেধের আওতায় বিয়ে, জন্মদিন, পিকনিকসহ সব সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে। হোটেল রেস্তোরাঁ ও খাবার দোকান সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে।

রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে। রিকশায় একজন, অটোরিকশায় দুজন চলাফেরা করতে পারবেন। জেলার মধ্যে গণপরিবহন অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচল করবে।

আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকবে। কেউ স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শিল্প-কারখানাগুলো স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে বলেও জেলা প্রশাসক ঘোষণা দেন।

উল্লেখ্য, প্রথম দফায় গত ২৫ মে রাত ১২টা ১ মিনিট থেকে ৩১ মে রাত ১২টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে কঠোর লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। দ্বিতীয়বার বাড়ানো কঠোর লকডাউন সোমবার (১ জুন) রাত ১২টা ১ মিনিটে শুরু হয়ে শেষ হয় ৭ জুন মধ্যরাত পর্যন্ত।

এমআই

RTV Drama
RTVPLUS