Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২১, ১৬:৫৭

কেরাম বোর্ডের উপর থেকে ফুটফুটে নবজাতক উদ্ধার 

কেরাম বোর্ডের উপর থেকে ফুটফুটে নবজাতক উদ্ধার 
ফাইল ছবি

বাগেরহাটে রাতের অন্ধকারে চায়ের দোকানের পেছনে থাকা কেরাম বোর্ডের উপর রেখে যাওয়া এক ফুটফুটে কন্যা নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।

৯৯৯ এ কল পেয়ে বাগেরহাট মডেল থানা পুলিশ সোমবার (৭ জুন) ভোরে বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর এলাকা থেকে নবজাতককে উদ্ধার করে। নবজাতকটি পুলিশের তত্ত্বাবধায়নে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে নবজাতককে দত্তক নিতে বাগেরহাট শিশুকল্যান বোর্ডের কাছে আবেদন করেছেন একাধিক দম্পতি।

স্থানীয়রা জানান, গভীর রাতে কান্নার শব্দ পেয়ে সাইদুল ইসলামের চায়ের দোকানের পেছনে রাখা কেরাম বোর্ডের উপরে নবজাতকটিকে স্থানীয় ইমরান শেখের স্ত্রী লিজা বেগম উদ্ধার করে। পরে তারা ৯৯৯ এ ফোন করে পুলিশকে জানায়। পুলিশ নবজাতকটিতে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

নবজাতকটিতে উদ্ধারকারী লিজা বেগমের মা বলেন, রাত তিনটার দিকে কান্নার আওয়াজ পেয়ে তিনি প্রথম মনে করেছিলেন এটা কোনও পাখির ডাক। পরে ওই স্থানে গিয়ে বাচ্চাটিকে দেখতে পেয়ে তাকে ঘরে নিয়ে আসেন। এরপর তাকে পরিস্কার করা হয়। পরে পুলিশকে খবর দেয়া হয়।

বাগেরহাট সদর হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. খান শিহান মাহমুদ বলেন, ভর্তি হওয়া নবজাতকের বয়স আনুমানিক দুই দিন হবে। সে এখন সুস্থ্য রয়েছে, টেনে খেতে পারছে। আমরা শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করছি।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নবজাতকটি আপতত পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন থাকবে। বেবিহোমে নেওয়ার যোগ্য হলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বেবিহোমে স্থানান্তর করা হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে নবজাতককে দত্তক নেওয়ার জন্য বেশকিছু আবেদন আমাদের কাছে এসেছে। শিশুকল্যান বোর্ডের সভায় সিদ্ধান্ত মোতাবেক আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এসএস

RTV Drama
RTVPLUS