Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ০৬ জুন ২০২১, ১১:৫৫
আপডেট : ০৬ জুন ২০২১, ১২:১৩

রাজশাহীতে বিশেষ লকডাউনের পরিবর্তে কঠোর লকডাউন চায় মহানগর ১৪ দল

রাজশাহীতে বিশেষ লকডাউনের পরিবর্তে কঠোর লকডাউন চায় মহানগর ১৪ দল
ফাইল ছবি

রাজশাহীতে করোনা রোগীর সংখ্যা হু হু করে বাড়ছেই। এখানে করোনা শনাক্তের হার ৫০ শতাংশের উপরে। তাই বিশেষ লকডাউনের পরিবর্তে কঠোর লকডাউন চায় রাজশাহী মহানগর ১৪ দল।

রাজশাহী ১৪ দলের নেতারা কঠোর লকডাউন দেয়ার দাবীতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ইউনিটে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ২ জন করোনাভাইরাস শনাক্ত ছিলেন এবং বাকী ৪ জনের উপসর্গ ছিল। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, রাজশাহী, নাটোর ও চুয়াডাঙ্গায় ১ জন করে রয়েছেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে ৩৬৬ নমুনা পরীক্ষায় ১৮৪ জন করোনা পজিটিভ হয়েছেন। শনাক্ত হার ৫০.২৭ শতাংশ।

রামেক হাসপাতালে আগের দিনের তুলনায় মৃত্যু কমলেও রোগী ভর্তি বেড়েছে। নির্ধারিত ২৩২ শয্যার এই ইউনিটে রোববার সকাল ৮টা পর্যন্ত ভর্তি হয়েছেন ২৩৫ জন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে এসেছেন ৩০ জন। এর মধ্যে ১৮ জন রাজশাহীর, ৮ জন চাঁপাইনবাবগঞ্জের, তিনজন নওগাঁর এবং একজন নাটোরের।

এর আগে শুক্রবার (৪ জুন) সকাল ১০টা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত হাসপাতালে ৮ জন মারা যান। বৃহস্পতিবার (৩ জুন) সকাল ১০টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মারা যান ১৬ জন।

এসএস

RTV Drama
RTVPLUS